মাদারীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ তিনজনের মৃত্যুদণ্ড

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৬

মাদারীপুর সদর উপজেলার মাদ্রা গ্রামের শাহজাদী বেগমা নামে এক গৃহবধূকে হত্যার দায়ে স্বামীসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতে এ রায় দেয়।

মামলার বিবরণে জানা যায়, মাদারীপুর পৌরসভার রকেট বিড়ি এলাকার খালেক সরদারের ছেলে বাবু সরদারের সঙ্গে মাদ্রা এলাকার শাহ আলম খানের মেয়ে শাহজাদী আক্তারের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তারা বিয়ে করেন। শাহজাদী বিয়ের তিন মাসে পরই সন্তান প্রসব করলে ক্ষুব্ধ হন বাবু সরদার। পরে শাহজাদীকে হত্যার পরিকল্পনা করেনে তিনি।

একপর্যায়ে বাবুর বন্ধু নাইম চৌকিদার, উজ্জল খান ২০১৩ সালে ২৮ জুলাই সন্ধ্যায় পলিকল্পিতভাবে হত্যা করে লাশ গুম করে।

পরে ওই বছরের ১১ আগস্ট নিহত শাহজাদীর মা নাছিমা বেগম বাদী হয়ে মাদারীপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় শাহজাদীর স্বামী বাবু সরদার ও তার বাবা-মাকে আসামি করা হয়।

পরে পুলিশি তদন্তে বাবুর বাবা মা নির্দোষ প্রমাণিত হওয়ায় তাদের বাদ দিয়ে বাবুর বন্ধু নাইম ও উজ্জলের নাম অর্ন্তভূক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

বাবু আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে হত্যার বিবরণ দেয়। হত্যা করে শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করে ফেলার কথা স্বীকার করেন তিনি।

মাদারীপুর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট ইমরান লতিফ বলেন, হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে শাহজাদীর স্বামীসহ তিনজনকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শফিকুল ইসলাম আসামি তিনজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে। এই রায়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :