জবির দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০২

দুর্জয় বাসে তাস খেলার জন্য বসতে না দেয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নারী শিক্ষার্থীসহ ৬ জন শিক্ষার্থীকে গালিগালাজ ও মারধর করার অপরাধে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেহেদী হাসান (আইডি- ই ১৬০১০৬০৪৮) এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মাসফিক খান আদর (আইডি- ই ১৬০৩০৫০৩৭)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “গত ১৩ সেপ্টেম্বর-২০১৮ ‘দুর্জয়’ বাসে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের গ্রুপ স্টাডিরত ৬ জন শিক্ষার্থীকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং মারধর করার ঘটনা প্রাথমিক তদন্ত রিপোর্টে প্রমাণিত। এহেন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় ও শৃঙ্খলা পরিপন্থী হওয়ায় দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেহেদী হাসান এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মাসফিক খান আদরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।”

প্রসঙ্গত, গত ১৩ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের কাছে দুর্জয় বাসে গ্রুপ স্টাডি করতে যান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ৯ম ব্যাচের ৬ শিক্ষার্থী। তাদের মধ্যে কয়েকজন নারী শিক্ষার্থীও ছিলেন। এসময় কতিপয় যুবক এসে তাদেরকে আসন থেকে উঠে যেতে বলে এবং এই জায়গায় নিজেরা ‘তাস খেলবে’ বলে জানায়। এসময় তাদের ছাত্রত্ব সম্পর্কে জানতে চাইলে যুবকরা নিজেদের ছাত্রলীগ কর্মী ও ১২ ব্যাচের শিক্ষার্থী বলে পরিচয় দেয়। এ নিয়ে বাকবিত-া হলে শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালিগালাজ এবং বেধড়ক মারধর করে আদর (১২ব্যাচ), অর্ণব (বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিস্কৃত), মেহেদী হাসান (ম্যানেজমেন্ট ১২ব্যাচ ) পার্থ (ভূগোল ১২ব্যাচ), শিবলি (১২ ব্যাচ), ফুয়াদ নামের কয়েকজন শিক্ষার্থী। এতে আহত হয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী রিয়াজ রহমান, মো:সাব্বির হাসান, ফয়জুন্নাহার আক্তার জিনিয়া, এর মধ্যে চ্যানেল নাইনের স্টাফ রিপোর্টার রিয়াজ রহমান গুরুতর আহত হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোস্তফা কামাল ঢাকাটাইমসকে বলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। (ঢাকাটাইমস/ ২৫ সেপ্টেম্বর/ আইএইচ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :