ঢাকাটাইমসের সংবাদে নাটোর-বগুড়া সড়কে কাজ শুরু

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৯

‘নাটোর-বগুড়া সড়ক বেহাল, যান চলাচলে ভোগান্তি’ শিরোনামে ঢাকাটাইমসে সংবাদ প্রকাশের পর দীর্ঘ ৪০ কিলোমিটার (সিংড়া-নাটোর অংশে) মহাসড়কের সংস্কার কাজ শুরু করেছে নাটোর সড়ক ও জনপদ বিভাগ। সিংড়ার জামতলী বাঁশের সেতু এলাকা থেকে মহাসড়কের হাজারো খানা-খন্দ ভরাট করে কার্পেটিং করা হচ্ছে। ভরাট করা হচ্ছে সিংড়া বাসস্ট্যান্ডের ফেরিঘাট এলাকায় সেতুর পাশের মারণফাঁদ ভাঙনগুলো।

এদিকে নাটোর সড়ক ও জনপদ বিভাগের এই সংস্কার (কার্পেটিং) কাজকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী ও মহাসড়কের চলাচলকারী যাত্রীরা।

সূত্রে জানা যায়, সংস্কারের দুই বছরের মাথায় বেহালদশায় পরিণত হয় নাটোর-বগুড়া মহাসড়ক। এতে মহাসড়কের নাটোর-টু-সিংড়া-জামতলী বাঁশের সেতু পর্যন্ত ৪০ কিলোমিটার এলাকায় রাস্তা দেবে উচু-নিচু ও কার্পেটিং উঠে ছোট-বড় হাজারো গর্তের কারণে জনগণের ভোগান্তি বেড়ে যায়।

সম্প্রতি ঢাকাটাইমসে ‘নাটোর-বগুড়া সড়ক বেহাল, যান চলাচলে ভোগান্তি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরে নাটোর সড়ক ও জনপদ বিভাগ অফিসের কর্মকর্তারা নড়েচড়ে বসেন।

পাটকোল গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম বলেন, সিংড়া বাসস্ট্যান্ডের সেতুর পাশের ভাঙনে (গর্ত) প্রায় ঘটে ছোট-বড় দুর্ঘটনা। দীর্ঘদিন পরে এই মরণ ফাঁদ গর্ত ভরাট করা হচ্ছে। তিনি নাটোর সড়ক ও জনপদ বিভাগকে ধন্যবাদ জানান।

নাটোর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক ঢাকাটাইমসকে বলেন, হঠাৎ এই রাস্তাটি খুব খারাপ হয়েছিল। যাত্রীদের দুর্ভোগ নিরসনে সড়কের সব খানা-খন্দ ভরাট করে রোলার দিয়ে কার্পেটিং করা হচ্ছে। আর রাস্তার পাশের গর্তগুলোও ভরাট করা হচ্ছে। আর এখন থেকে সার্বক্ষণিক রাস্তার কাজে একটি মোবাইল গাড়ি নিয়োজিত রাখার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৫সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :