অনেক হিসেব নিকেশের একাদশ

দেলোয়ার হোসেন, আবুধাবি থেকে
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩০ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৩

প্রথম দুই ম্যাচে ব্যর্থ হওয়ার পর আফগানিস্তানের বিপক্ষে নাজমুল হোসেন শান্তকে একাদশে রাখায় কাঠগড়ায় দাঁড়াতে হয়েছিল টিম ম্যানেজমেন্টকে। অভিষেকে ৭ রান করার পর দ্বিতীয় ম্যাচেও ৭ রানের বেশি করতে পারেননি শান্ত। আর আফগাস্তিানের বিপক্ষে করেন ১৮ বলে ৬। তিন ম্যাচে ১৮।

তামিম নেই।শান্ত টানা ব্যর্থ হওয়ায় দলের উপর প্রচণ্ড চাপ পড়েছিল। অবশেষে সেই শান্তকে বাদ দিয়ে একাদশে রাখা হয়েছে সৌম্য সরকারকে। গত ম্যাচেই যাকে একাদশে দেখার প্রত্যাশা করেছিলেন সবাই। তবে ওই ম্যাচে শান্তকে আরেকবার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল টিম ম্যানেজমেন্ট।

সৌম্য সরকার। মন্দের ভালো আর কি! তামিম থাকলে দলে ডাক পাওয়ার সম্ভাবনা ছিল না অন্তত এই এশিয়া কাপে। অভিষেকের শুরুতে কিছু ভালো ইনিংস খেললেও পরবর্তীতে সৌম্যকে আর খুঁজে পাওয়া যায়নি।

খুব সম্ভাবনাময় ব্যাটসম্যান মনে করা হতো তাকে। কিন্তু ব্যাটে রান না থাকার কারণে দল থেকে বাদ পড়তে হয। গত বছর অক্টোবরে চ্যাম্পিয়ন্স ট্রফিতে দেশের হয়ে খেলেন শেষ ওয়ানডে। প্রায় এক বছর পর ওয়ানডে খেলতে নেমেছেন সৌম্য। ২০১৫ সালে দেশের মাটিতে এই পাকিস্তানের বিপক্ষে ১২৭ রান করেছিলেন তিনি।

আগের দিনই মনে করা হয়েছিল, পাকিস্তানের বিপক্ষে হয়তো খেলতে পারবেন না সাকিব। আঙুলের ইনজুরির সমস্যাটা আর বেড়েছে সাকিবের। গুরুত্বপূর্ণ ম্যাচে বড় ক্ষতি বাংলাদেশের। সাকিবের জায়গায় খেলবেন মুমিনুল হক। তিন অথবা পাঁচ নম্বরে ব্যাট করতে পারেন মুমিনুল। তবে সৌম্যর মতো ফর্মে নেই মুমিনুলও।

লেগ স্পিনার নাজমুল হাসান অপুকে বাদ দেওয়া হয়েছে। একাদশে রাখা হয়েছে পেসার রুবেল হোসেনকে। যে উইকেটে খেলা হচ্ছে, সেটিতে মোটামটি ঘাস দেখা যাচ্ছে। তাই তিন পেসার নিয়ে খেলার সিদ্ধা্ন্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। স্পিনার অপু এমনিকে ভালো কিছু করতে পারছিলেন না দেশের হয়ে।

ডু অর ডাই ম্যাচ। তাই অনেক হিসেব নিকেশ করে একাদশ সাজিয়েছে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :