লালমনিরহাট সীমান্তে বিএসএফের ‘গুলি’তে বাংলাদেশি জখম

আঞ্চলিক প্রতিনিধি, লালমনিররহাট
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ২৩:১৪

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ওহিদুল ইসলাম নামে এক বাংলাদেশি যুবক আহত হয়েছেন।

বুধবার বিকালে উপজেলার বাউড়া ইউনিয়নের ডাঙ্গাটারী সীমান্তে এ ঘটনা ঘটে। তিনি বাউড়া ইউনিয়নের ডাঙ্গাটারী এলাকার নুরুদ্দিনের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সীমান্ত সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, বিকালে ওই সীমান্তের ৮০২ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলার এলাকায় চোরকারবারির উদ্দেশ্যে যান ওহিদুল ও তার সহযোগীরা। এ সময় তারা ভারতের প্রায় ২০০ গজ ভেতরে প্রবেশ করলে কোচবিহার ১৪৩ জি ব্যাটালিয়নের নিউ কুচলীবাড়ি বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করে। এতে অন্যান্য চোরকারবারিরা অক্ষত অবস্থায় পালিয়ে আসতে সক্ষম হলেও বিএসএফের ছোড়া গুলিতে আহত হন ওহিদুল।

পরে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয় একটি উপস্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নেন তিনি। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বাউড়া থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় তাকে।

৫১ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পরিচালক লে. কর্নেল মোস্তাফিজুর রহমান বলেন, ‘ওই বাংলাদেশি বিএসএফের ছোড়া গুলি নাকি রাবার বুলেটে আহত হয়েছেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি নিয়ে স্থানীয় বিজিবির কোম্পানি কমান্ডারকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।’

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :