মিষ্টি হাসিতে বুঝিয়ে দিলেন ঠিক আছেন মুশফিক

দেলোয়ার হোসেন, আবুধাবি থেকে
| আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ০১:৫২ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ২৩:২৮

ঢাকায় অনুশীলনের সময় পাঁজরে ব্যথা পেয়েছিলেন। সেই ব্যথা নিয়েই এশিয়া কাপ খেলছেন। তামিমের অনুপস্থিতিতে দল যখন দুর্ভাবনায়, তখন বড় দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে ১৫০ বলে ১৪৪ করে ম্যাচ জিতিয়েছেন।

১৪৪ রানের লম্বা ইনিংসের পথে মাঝে মধ্যেই ব্যথায় কাতর হয়ে পড়েছিলেন মুশি।শটস খেলতে কষ্ট হচ্ছিলো। তারপরও ক্ষ্যান্ত হননি। ওই ম্যাচের পর দুদিন বিশ্রামে ছিলেন। এরপর বাকি ম্যাচগুলো খেলেছেন। তবে মুশফিকের পাঁজরের ছোটখাটো সমস্যা নাকি এখনও যায়নি।

ছোটখাটো সমস্যা বড় হতে সময় লাগে না। মুশফিক যেন একটু ঝুঁকিই নিচ্ছেন। পাকিস্তানের বিপক্ষে এ ম্যাচেও দ্রুত তিন উইকেট পড়ে যাবার পর হাল ধরেন মুশফিক। ১১৬ বলে ৯৯ রান করে দলের স্কোর নিয়ে যান ২৩৯-এ। ৯টি চার মেরেছেন, তবে একটি ছক্কাও হাঁকাননি। এটা হয়তো মুশফিকের সতর্কতা। বড় শট খেলতে গেলে হয়তো পাঁজরের সমস্যা মাথা চাড়া দিয়ে উঠত।

তবে মুশফিক আরেকটু সতর্ক হলেই পারতেন। প্রচণ্ড গরমের মধ্যে ব্যাট হাতে বড় ইনিংস খেলেছেন। শরীরের উপর ধকল গেছে। দলে একজন নয়, দুই দুইজন উইকেটকিপার আছেন। তিনি দলের সেরা ব্যাটসম্যান। সবসময় তার উইকেটকিপিং করার দরকার কি?

মিরাজের হাত ধরে শুরুতেই উইকেট পেয়ে উজ্জ্বিবিত হয়ে ওঠে দল। মিরাজ ১ রানে ফেরান ফকর জামানকে। এরপর জ্বলে ওঠেন মুস্তাফিজুর রহমান। বাবর আজমকে ১ রানে এলবির ফাঁদে ফেলেন কাটার বয়। মুস্তাফিজের পরের শিকার সরফরাজ আহমেদ।

তবে তাতে বড় অবদান উইকেটকিপার মুশফিকুর রহিমের। এবং যেভাবে তিনি পড়ে গিয়েছিলেন তাতে ভয়ের কারণই ছিল। উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন সরফরাজ। ক্যাচটি সহজ ছিল না। তবে ঝাঁপিয়ে পড়ে দুই হাতে বল তালুবন্দি করেন মুশি। তিনি এমনভাবে পড়ে ক্যাচটি ধরেছিলেন যে, শরীরের পুরো ভর পড়েছিল বুক ও কোমরের উপর।

তিনি হয়তো একটু ব্যথাও পেয়েছিলেন।মুখায়ববের অভিব্যক্তি সেটাই বলছিল। তামিম নেই, সাকিবও নেই। বাংলাদেশ দল যদি ফাইনালে যায়, মুশফিক না থাকলে তাহলে খেলবেন কে? মুশফিক কি খুব ব্যথা পেয়েছেন, তিনি কি মাঠ ছাড়বেন? এই প্রশ্ন, উদ্বেগ তখন মিডিয়া রুমে। বাংলাদেশি সাংবাদিকদের মধ্যে।

না, আস্তে আস্তে শঙ্কা উড়ে গেল। তিনি যথারীতি উইকেটকিপিংয়ে ফিরে গেলেন। একটু পরেই তার মুখে মিষ্টি হাসি। যে হাসি বুঝিয়ে দিল, ঠিক আছেন তিনি।

তবে হাসিটা রিয়াদের বাজে ফিল্ডিংয়ের কারণে। সহজ রান আউটের সুযোগ ছিল।প্রথম চেষ্টায় রিয়াদ বলটি ধরতে পারলে নিশ্চিত একটি উইকেট পেত বাংলাদেশ।মিষ্টি হাসিতে, মুশফিক যেন বোঝাতে চাইলেন, কি করলেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ!

(ঢাকাটাইমস/২৬ সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :