বকেয়া আদায়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইল টেলিপ্যাব

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫১

গত কয়েক বছর ধরে বিভিন্ন টিভি চ্যানেলে যেসব ধারাবাহিক, খণ্ড নাটক এবং টেলিফিল্ম প্রচার হয়েছে, সেসবের লগ্নীকৃত টাকা এখনও ফেরত পাননি সংশ্লিষ্ট প্রযোজকরা। বকেয়া টাকা নিয়ে অনেক নির্মাতা ও প্রযোজকদের সঙ্গে এ পর্যন্ত বেশ কিছু টিভি চ্যানেলের নানা তিক্ততার জন্ম হয়েছে। দফায় দফায় চিঠি চালাচালি ও মিটিং করেও কোনো সুরাহা হয়নি। অনেকে বাধ্য হয়ে নাটক ও অনুষ্ঠান প্রচার বন্ধ করে দিয়েছেন।

এতকিছু করে প্রযোজকরা এখন ক্লান্ত। সংকটময় এ পরিস্থিতিতে জমে থাকা বকেয়া টাকা আদায়ে মাঠে নেমেছে প্রযোজকদের সংগঠন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব)। যেটির নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির সভাপতি মামুনুর রশীদ ও সাধারণ সম্পাদক ইরেশ যাকের।

বৃহস্পতিবার বকেয়া টাকা আদায়ের দাবিতে তারা একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এতে চ্যানেলগুলোর বিরুদ্ধে সাত দিনের আল্টিমেটাম দিয়েছে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশন অব বাংলাদেশ। এছাড়াও তারা এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেছেন।

সংগঠনের সভাপতি মামুনুর রশিদ বলেন, ‌‘বকেয়া টাকা বিষয়ে সাত দিনের ভেতরে কোনো সঠিক ফয়সালা চ্যানেল কর্তৃপক্ষ না করলে কঠোর পদক্ষেপ ঘোষনা করা হবে।’ ইরেশ জাকের বলেন, ‘বকেয়া পরিশোধ না করলে বিশেষ করে একুশে টিভির নাটক সরবরাহ বন্ধ করে দেব। একুশে টিভির সামনে আমরা মানববন্ধন করব। কারণ এই চ্যানেলের বকেয়া রয়েছে বেশি।’

বক্তব্যে ভুক্তভোগী প্রযোজকরা জানান, চুক্তি মোতাবেক একুশে টেলিভিশন তাদেরকে টাকা পরিশোধ করেনি। বরং টাকা চাইতে গেলে তাদেরকে উল্টো বিভিন্ন প্রকার হয়রানিসহ বিভিন্ন ধরনের হুমকি দেয়া হয়। যার যথেষ্ট প্রমাণাদি সংরক্ষিত আছে বলে দাবী করেন তারা।

এদিকে প্রোগ্রাম প্রডিউসার এসোসিয়েশন একুশে টেলিভিশন কর্তৃপক্ষকে দ্রুত সময়ের মধ্যে সব সমস্যার সমাধান করতে অনুরোধ করেছে।অন্যথায় কঠোর পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি। এছাড়াও অন্যান্য যেসব চ্যানেল টাকা বকেয়া রেখেছে, তাদেরও বকেয়া পরিশোধ করার আহ্বান জানিয়েছেন সংগঠনের নেতারা।

ঢাকাটাইমস/২৭ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :