প্রধানমন্ত্রীর ফোনে ফাইনাল জয়ের প্রেরণা

দেলোয়ার হোসেন, দুবাই থেকে
| আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৪ | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৭

ক্রিকেট ও ক্রিকেটারদের পাশে সর্বদাই তিনি। একজন সাধারণ ক্রিকেটপ্রেমীর মতোই উচ্ছ্বাস তাঁর মধ্যে। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী এখন নিউইয়র্কে। সেখানে হাজারো ব্যস্ততার মধ্যেও ক্রিকেটের কথা ভুলেননি তিনি।

গতকাল রাতে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে ওঠে বাংলাদেশ। দুর্দান্ত জয়ের পর ড্রেসিংরুমে আনন্দে মেতেছিলেন মুশফিক-মুস্তাফিজরা। তখনই নিউইয়র্ক থেকে ফোন আসে প্রধানমন্ত্রীর। কথা বলেন মাশরাফির সঙ্গে। খোঁজ নেন দলের। এবং ভারতের বিপক্ষে ফাইনালে দলের কাছে আরো ভালো পারফরম্যান্স আশা করেছেন তিনি।

প্রধানমন্ত্রী সঙ্গে আর কি কথা হয়েছে অধিনায়কের? মাশরাফির মুখ থেকেই শুনুন, ‘হ্যাঁ, প্রধানমন্ত্রী ফোন করেছিলেন। আমরা তখন ড্রেসিংরুমে। পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ওঠার জন্য আমাদের অভিনন্দন জানিয়েছেন। ফাইনালে আরও ভালো খেলতে বলেছেন। বলেছেন, ফাইনালে আরও ভালো খেলো, হলে হবে না হলে না হবে।’

প্রধানমন্ত্রীর ফোন ফাইনালে নিশ্চয়ই বাড়তি অনুপ্রেরণা যোগাবে টাইগারদের। তবে পরপর দুই ম্যাচ হেরে যেভাবে ঘুরে দাঁড়িয়েছে দল, তাতেও অনুপ্রেণার পরিসরটা বেড়েছে। তামিম-সাকিব ছাড়া পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়টা আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অনেকটাই।

তবে ভারতকে হারিয়ে ট্রফি জেতা যে খুবই কঠিন, সেটাও বুঝিয়ে দেন বাংলাদেশ অধিনায়ক। এশিয়া কাপে এর আগে দুইবার ফাইনালে খেলেছে বাংলাদেশ। হারতে হয়েছে দুইবারই। শুক্রবারের ফাইনালটাও মোটেও সহজ হবে না। তামিম-সাকিব নেই। দল হিসেবে ভারত এই মুহূর্তে এক কথায় দুর্দান্ত। তাই ভারতকেই এগিয়ে রেখেছেন মাশরাফি। তবে সেরাটা দিতে পারলে ভালো কিছু সমম্ভ বলেও মনে করছেন তিনি।

মাশরাফি বলেন, ‘তামিম-সাকিব ছাড়া এমন একটা ম্যাচ খেলতে যাওয়া সহজ নয়। তবে গত ম্যাচ থেকে আমরা অনেক কিছু শিখেছি। মুস্তাফিজ- মিরাজ দারুণ বল করেছে। মুশফিক-মিথুন ভালো পার্টনারশিপ গড়েছে। আসলে একটা ভালো স্পেল, একটা ভলো পার্টনারশিপ ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে।’

(ঢাকাটাইমস/২৭ সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :