তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর উন্নয়নে ডেইরি ফার্ম চালু

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৭ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৮

গাইবান্ধায় পিছিয়ে পড়া হিজড়া নামে পরিচিত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে একটি ডেইরি ফার্ম উদ্বোধন করা হয়েছে।

তিনটি বাছুরসহ পাঁচটি বিদেশি জাতের গরু ও গরু লালন-পালনের একটি ঘর নির্মাণ করা হয়েছে। তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচনের জন্য প্রতিষ্ঠিত ফার্মটি তাদের জেলা সভাপতি মৌয়ের হাতে তুলে দেন উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান।

শুক্রবার বেলা ১১টায় উত্তরণ ফাউন্ডেশন গাইবান্ধা শহরের ডেভিট কোম্পানি পাড়ায় এটি উদ্বোধন করা হয়।

বাংলাদেশ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান (অ্যাডমিন অ্যান্ড ডিসিপ্লিন) এর উদ্বোধন করেন। তিনি উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান।

উদ্বোধনকালে রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মজিদ আলী, রংপুর র‌্যাব-১৩ সিও অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক, জেলা প্রসাশক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, ওসি ডিবি মেহেদী হাসান, প্যানেল মেয়র জিএম চৌধুরী মিঠু প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় হাবিবুর রহমান বলেন, হিজড়া নামে পরিচিত তৃতীয় লিঙ্গের সম্প্রদায়কে আলোর পথ দেখাতে হবে। তাদের যথাযথ কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। রাস্তায় মানুষের কাছে সাহায্যের জন্য হাত পাতলে কখনো সম্মান আসবে না, সম্মানের জন্য প্রয়োজন গ্রহণযোগ্য একটি সামাজিক অবস্থান ও আর্থিক সক্ষমতা।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :