জবির বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা শনিবার

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৮

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) শ্রেণির ‘ইউনিট-১’ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষার্থীদের স্থান ও আসন বিন্যাস প্রকাশ করেছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

এবার ভর্তি পরীক্ষা দুই শিফটে (সকাল ও বিকাল) ও চারটি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।   

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‘ইউনিট-১’ এর ৮২৫টি আসনের বিপরীতে প্রাথমিক ভাবে ভর্তি পরীক্ষার জন্য ৪৬৪১৮ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির যাচাই-বাচাইয়ের পর চূড়ান্ত পর্যায়ে ২৬,৪০৫ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনিত হয়েছে। অর্থাৎ প্রতি আসনের জন্য ৩২শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করছেন।

লিখিত ভর্তি পরীক্ষার কারণে দুই শিফটে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ইউনিট-১ এর প্রথম শিফট বিজোড় রোলধারীদের জন্য নির্ধারণ করা হয়েছে। এই শিফটের পরীক্ষা সকাল ১০.০০টা থেকে ১১.৩০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এই শিফটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে ১৩,২৪১ জন পরীক্ষার্থী।

আর দ্বিতীয় শিফট জোড় রোলধারীদের জন্য নির্ধারণ করা হয়েছে। এই শিফটের ভর্তি পরীক্ষা বিকাল ৩.৩০টা থেকে ৫.০০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এই শিফটে ১৩,১৬৪ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিবে।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হব। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (jnu.ac.bd) এ পাওয়া যাবে। এছাড়াও সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনকারীর মোবাইল নাম্বার এ জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/আইএইচ/ইএস)