লিটন-মিরাজের নতুন রেকর্ড

দেলোয়ার হোসেন, দুবাই থেকে
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৯ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৪

তামিম নেই, টেরই পাওয়া গেল না। ফাইনালে লিটন কুমার দাস হয়ে গেলেন তামিম ইকবাল। তামিমের মতো ভয়ডরহীন ব্যাটিং। এ রিপোর্ট লেখার সময় ৯৫ রানে অপরাজিত তিনি।

প্রথমবারের মতো ওপেনিংয়ে নামা মিরাজরে সঙ্গে জুটিটাও দারুণ জমে ওঠে তার। ১২০ রানের ঝকঝকে পার্টনারশিপ। ভারতের বিপক্ষে বাংলাদেশের ওপেনিং জুটির যেটা নতুন রেকর্ড।

২০১৫ সালে ঢাকাতে ভারতের বিপক্ষে তামিম-সৌম্য করেছিলেন ১০২। তিন বছর পর সেই ভারতের বিপক্ষে ১২০ রানের জুটি গড়ে নতুন রেকর্ড গড়লেন লিটন ও মিরাজ। ৫৯ বলে ৩২ রান করে কেদার যাদবের বলে ফিরেন মিরাজ। তবে সৌম্যর জায়গায় মিরাজকে ওপেনিংয়ে নামিয়ে যে বজিটা রেখেছিলেন, তাতে সফল অধিনায়ক মাশরাফি। ২০১৬ সালের পর এই প্রথম ওপেনিংয়ে শতরানের জুটি পেয়েছে বাংলাদেশ।

ফাইনালের একাদশে চমক থাকতে পারে, ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এমন একটা ইঙ্গিত পাওয়া গিয়েছিল মাশরাফির কথায়। কিন্তু মিরাজকে ওপেনিংয়ে নামিয়ে সেই সারপ্রাইজটা দিয়ে বসবেন, কেউ ভাবেননি। এ যে এক দু:সাহসিক সিদ্ধান্ত।

১৬টি ওয়ানডে খেলেছেন। কিন্তু কখননওই পাঁচের উপরে ব্যাট করতে নামেননি। ফাইনালের মতো বড় ম্যাচে সেই মিরাজকে কিনা নামিয়ে দেওয়া হয় ওপেনিংয়ে!

সৌম্য সরকারের বাজে ফর্ম ও আস্থার চরম অভাবের কারণেই আসলে এমন উল্টা পাল্টা সিদ্ধান্ত নিতে বাধ্য হয় টিম ম্যানেজমেন্ট। টানা রান খরায় সৌম্য। আগের ম্যাচে ওপেন করতে নেমে ০তে আউট হন সৌম্য। তাকে আবার ওপেনিংয়ে নামিয়ে ফের দলের বিপদ না বাড়িয়ে অন্য একটা ঝুকি নেন মাশরাফি।

আর সেই বাজিতে পুরোপুরি সফল বাংলাদেশ অধিনায়ক। প্রতিপক্ষ ভারত, ম্যাচটা আবার ফাইনাল। প্রথমবার ওপেনিংয়ে। মিরাজের সামনে বিরাট ছিল চ্যালেঞ্জ। চ্যালেঞ্জ ছিল মাশরাফির জন্যও। তবে সেই দু:সাহসিক সিদ্ধান্তে জয়ী মাশরাফি এবং দায়িত্ব মোটামুটি পালন করে এসেছেন মিরাজ।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে পাঁচ ম্যাচ আগেই ইন্টারের শিরোপা উৎসব

পাকিস্তানি ব্যাটারদের স্ট্রাইকরেটে গুরুত্ব দিতে বললেন শহিদ আফ্রিদি

আজ রাতে হাইভোল্টেজ মিলান ডার্বি, জিতলেই শিরোপা নিশ্চিত ইন্টারের

সবাইকে ছাড়িয়ে ইতিহাস গড়লেন অধিনায়ক বাবর আজম

আগামী ২ বছরের জন্য বাংলাদেশের পারফরম্যান্স অ্যানালিস্ট মহসিন শেখ

এই বিভাগের সব খবর

শিরোনাম :