‘সাকিব-তামিম ফিরলে এই দল আরো ভালো করবে’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৭ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৯

আবারও এশীয় সেরা হেওয়ার মঞ্চ থেকে ফিরতে হলো বাংলাদেশকে। তবে দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা ছাড়া পুরো টুর্নামেন্টে টাইগাররা বেশ স্পিরিট নিয়ে খেলেছে। এই স্পিরিট ধরে রাখলে তামিম-সাকিব যখন ফিরবেন তখন এই দলটা আরোও ভালো করবে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

আবারও একটি ফাইনাল। আবারও একটি পরাজয়। প্রতিপক্ষ সেই ভারত। নানা সমীকরণ আর চোটের সঙ্গে যুদ্ধ করে শেষ মুহূর্তে তীরে এসে তরী ডুবলো মাশরাফির বাংলাদেশের। শুক্রবার এশিয়া কাপের ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে একেবারে শেষ বলে গিয়ে তিন উইকেটে হেরেছে বাংলাদেশ।

টুর্নামেন্টের শুরুতেই ছিটকে গিয়েছিলেন দলের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। মাঝপথে দেশের বিমান ধরতে হলো সাকিবকেও। যে দুইজন ছাড়া টিম বাংলাদেশকে ভাবাই যায় না সেই তাদের ছাড়াই দক্ষিণ এশীয় সেরার মঞ্চে উঠে গেল বাংলাদেশ। যদিও শেষে ভারতের কাছে ভাগ্যটা সহায় ছিল না। তবে সাকিব-তামিমকে ছাড়া দলের এই স্পিরিটকে ইতিবাচক ভাবে নিচ্ছেন ক্যাপ্টেন মাশরাফি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের প্রাপ্তি নিয়ে কথা উঠলে মাশরাফি বলেন,‘আসলে পুরো টুর্নামেন্টে আমাদের জন্য পজিটিভ হলো আপনি যদি দেখেন, আমরা শুরুটা ভালো করেছি। গ্রুপ স্টেজে ভারতের কাছে হেরেও আমরা আবার কামব্যাক করেছি। দলের মূল ক্রিকেটার সাকিব-তামিমকে ছাড়া ফাইনাল পর্যন্ত আসাটা কিন্তু অনেক কঠিন। সামনে বিশ্বকাপ। তার আগে আমাদের কয়েকটি টুর্নামেন্ট আছে। আমি মনে করি সাকিব-তামিম কয়েকদিন পর যখন দলে ফিরবে দখন দলের এই স্পিরিট টা থাকলে আমাদের এই টিম অনেক ভালো করবে।’

টিমমেটদের প্রশংসা করে মাশরাফি আরো যোগ করেন,‘ পুরো টুর্নামেন্টে ছেলেরা অনেক ভালো খেলেছে। ছেলেদের জন্য অনেক গর্ব হচ্ছে। কালও আমরা ভালো শুরু করেছি। শুরুতে ভালো ব্রেক থ্রু ও এনেছি। অবশ্যই তার জন্য প্রাউড ফিল করি। কিন্তু এর থেকে আমাদের আরো সামনে ঘুরে দাঁড়াতে হবে’।

গতকাল প্রথমে বাংলাদেশ ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে ২২২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। জবাবে ভারত ব্যাট করতে নেমে ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে জয় তুলে নেয়। এশিয়া কাপে ভারত এবার সপ্তমবারের মতো শিরোপা ঘরে তুলল। এর আগে ২০১৬ সালের এশিয়া কাপের ফাইনালেও ভারতের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৯ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :