নাটোরে আঞ্চলিক কমান্ডারসহ জেএমবির পাঁচ সদস্য গ্রেপ্তার

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৩

নাটোরের বড়াইগ্রাম থেকে আঞ্চলিক কমান্ডারসহ জেএমবির পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বেশকিছু উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়েছে।

শনিবার দেড়টার দিকে উপজেলার ভবানীপুর গ্রাম থেকে জেহাদি বই ও লিফলেটসহ তাদের গ্রেপ্তার করা হয়।

রবিবার বেলা ১১টার দিকে র‌্যাব-৫ সিপিসি ২ এর নাটোর ক্যাম্প কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য প্রদান ও গ্রেপ্তারদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

র‌্যাব-৫ সিপিসি ২ এর নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি আজমল হোসেন জানান, নাটোরের বিভিন্ন স্থানে জেএমবি সদস্যরা আঞ্চলিক ইউনিটে বিভক্ত হয়ে সংগঠনকে শক্তিশালী করাসহ সদস্য সংগ্রহ ও ফান্ড তৈরি করছে। এ তথ্যেরভিত্তিতে গোয়েন্দা কার্যক্রম বাড়িয়ে তাদের মিটিং স্থান চিহ্ণিত করা হয়। সে অনুযায়ী উপজেলার ভবানীপুর এলাকায় অভিযান চালায়। অভিযানকালে গোপন মিটিংয়ের স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে বেশকিছু উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে নিয়মিত মামলা করে বড়াইগ্রাম থানায় সোপর্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন- বড়াইগ্রাম উপজেলার দোগাছী গ্রামের জেএমবি আঞ্চলিক কমান্ডার জোবায়ের হোসেন, একই এলাকার মোস্তাফিজুর রহমান ফরহাদ, আশারাফুল ইসলাম, গুনাইহাটি গ্রামের আলাউদ্দিন আব্বাস ও বর্ণি গ্রামের জাকারিয়া। গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি সদস্য হিসেবে সম্পৃক্ততার কথা স্বীকার করেন।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :