পাহাড়ে সম্প্রীতি নষ্ট হতে দেব না: চট্টগ্রাম জিওসি

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৮, ২০:৫০

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের ব্যাপারে সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে চট্টগ্রাম অঞ্চলের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান বলেছেন, পাহাড়ি-বাঙালির সম্প্রীতি কখনোই নষ্ট করতে দেয়া হবে না। যে কোনো মূল্যে সম্প্রীতি রক্ষা করতে হবে।

সোমবার সকালে লংগদু উপজেলায় লংগদু মডেল কলেজের দ্বিতল ভবন সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

জেওসি এসএম মতিউর রহমান আরো বলেন, পাহাড়ে সম্প্রীতি নষ্ট করতে একটি কুচক্রী মহল সব সময় সক্রিয় থাকে। এই গোষ্ঠীর বিরুদ্ধে সকল সম্প্রদায়ের মানুষকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, পাহাড়ের দুর্গম অঞ্চল গুলোতে শিক্ষার মান আরো বাড়াতে হবে। এই শিক্ষার মান বাড়াতে যা যা করা প্রয়োজন বাংলাদেশ সেনাবাহিনী সহায়তা করবে।

এ সময় খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার হামিদুল হল, লংগদু জোন কমান্ডার লে. কর্নেল এসএম শফিকুল রহমান, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য মো. জানে আলম, লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবীর কুমার রায়।

পরে তিনি লংগদু মডেল কলেজের দ্বিতল ভবন সম্প্রসারণের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

১৯৯৫ সালে লংগদুর মাইনী এলাকায় রাবেতা মডেল কলেজ নামে কলেজটি প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠার পর থেকে কলেজটির বেশ সুনামের সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছিল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর কলেজে দ্বাদশ থেকে স্নাতক কলেজে রুপান্তর করার উদ্যোগ গ্রহণ করে। এর ফলশ্রুতিতে কলেজটির নাম পরিবর্তন করে লংগদু মডেল কলেজ নামকরণ করা হয়।

ঢাকাটাইমস/০১অক্টোবর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :