বাগেরহাটের চার রুটে বাস ধর্মঘট

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০১৮, ১০:৩১

বাসে বসে মাদক সেবন ও যন্ত্রাংশ চুরিতে বাধা দেয়ায় শ্রমিকদের মারধরের প্রতিবাদে বুধবার সকাল থেকে বাগেরহাটের চারটি রুটে বাস ধর্মঘট শুরু করেছে শ্রমিক ইউনিয়ন।

সকালে বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়ন এই ধর্মঘট শুরু করে। তবে দূরপাল্লার পরিবহণ চলাচল স্বাভাবিক রয়েছে। আকষ্মিক ধর্মঘটের ফলে এই রুটে চলাচল করা যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

মঙ্গলবার রাতে বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়ন আকষ্মিক সভা করে এই ধর্মঘটের ঘোষণা দেয়।

বাগেরহাট-সোনাডাঙ্গা, বাগেরহাট-পিরোজপুর, বাগেরহাট-শরণখোলা এবং বাগেরহাট-রুপসা এই চারটি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়নের সহসভাপতি মাসুম মোল্লা ওরফে ছোট বাবু সাংবাদিকদের বলেন, তিন দিন আগে বাগেরহাট রুটের সোনাডাঙ্গা বাসস্ট্যান্ডে দাড়িয়ে থাকা একটি গাড়িতে বসে এক মাদকসেবী মাদক সেবন করছিল। এ সময় গাড়িটির চালক তা দেখতে পেয়ে মাদক সেবনে বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে সোনাডাঙ্গা বাসস্ট্যান্ডের কিছু শ্রমিক তাকে বেধড়ক পেটায়। আমরা বিষয়টি বাস মালিক সমিতি এবং প্রশাসনকে জানালে তারা কোনো ব্যবস্থা নেয়নি। তাই আমরা বিচার না পেয়ে বাধ্য হয়ে চারটি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছি। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নেওয়া পর্যন্ত আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে।

যাত্রীরা অভিযোগ করেন, কোনো ঘোষণা ছাড়াই শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়ায় তাদের বিড়ম্বনায় পড়তে হয়েছে। সমস্যার দ্রুত সমাধান করতে প্রশাসনের কাছে দাবি জানান তারা।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাতাব উদ্দিন বলেন, বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মোটর শ্রমিক ইউনিয়ন বুধবার সকাল থেকে ধর্মঘট শুরু করেছে। আমরা সমস্যার সমাধান করতে তাদের সাথে আলোচনায় বসার চেষ্টা করছি।

ঢাকাটাইমস/৩অক্টোবর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :