গাজীপুরে বাড়ির মালিকই দিচ্ছেন নতুন ‘গ্যাস সংযোগ’

আবুল হাসান, গাজীপুর
| আপডেট : ০৪ অক্টোবর ২০১৮, ১২:২৬ | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০১৮, ১২:১৭

গাজীপুরে একের পর এক নতুন বাসা বাড়িতে গ্যাস সংযোগ দিচ্ছেন বাড়ির মালিকরা। এর সাথে যোগ হয়েছেন তিতাসের অসাধু কর্মকর্তারা্। নতুন বাসা বাড়িতে গ্যাস সংযোগ দেয়ার নিয়ম না থাকলেও তার তোয়াক্কা করছেন না গ্যাসের পুরনো গ্রাহকরা।

অনেকে পুরাতন বৈধ লাইন থেকে ঘুষের বিনিময়ে নিজেদের উদ্যোগে বাসা বাড়িতে রাইজার লাগিয়ে গ্যাস সংযোগ দিচ্ছেন বলে জানা গেছে।

এলাকাবাসী জানায়, অবৈধ গ্যাস সংযোগের কারণে বৈধ গ্রাহকদের নানা সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। এক দিকে গ্যাসের চাপ কমে যাচ্ছে। অন্যদিকে অলিগলি ও রাস্তাঘাট খুড়ে নষ্ট করা হচ্ছে।

তাদের অভিযোগ, বাড়ির মালিকরা নিজেরাই স্থানীয় প্রভাবশালীদের মোটা অংকের টাকা দিয়ে অবৈধভাবে গ্যাস সংযোগ দিচ্ছেন। এতে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি কর্তৃপক্ষের অনুমোদনও নেয়া হচ্ছে না। তবে অনেক ক্ষেত্রে তিতাসের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীরাও এর সাথে জড়িত বলে জানা গেছে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশনের কোম্পানি কর্তৃপক্ষ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন না করায় ওইসব বাড়ির মালিকরা সহজেই আবার অবৈধভাবে গ্যাস সংযোগ দিতে পারছেন।

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী দক্ষিণপাড়া এলাকায় হক মেডিকেলের পূর্ব পাশে মো. সফি উদ্দিনের একটি নির্মাণাধীন ৫ তলা ভবনে দেওয়া হয়েছে অবৈধ গ্যাস সংযোগ।

বাড়ির মালিক নিজেই অসাধু লোক দিয়ে গ্যাস সংযোগ দিয়েছেন। কিছুদিন আগে তার বাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে কতৃপক্ষ। কিন্তু কয়েক দিন পরে তিনি নিজেই আবার গ্যাস সংযোগ দেন।

এদিকে বাইমাইল দক্ষিণপাড়া এলাকায় কবির হোসেন, শাহ আলম, রহিম মিয়া ও মালেক মিয়ার বাড়িসহ অসংখ্য বাড়িতে রয়েছে অবৈধ গ্যাস সংযোগ।

এছাড়া কোনাবাড়ী কোনাবাড়ী হাউজিং সোসাইটি এলাকায় রয়েছে বেশ কয়েকটি বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ। এখানে মো. ফজলু, আব্দুস সালাম, সন্তুষ, হারুন ও হাবিবুর রহমানের বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেওয়া হয়েছে।

তাদের প্রত্যেকের বাড়ি ৫ থেকে ৭ তলা। ওইসব বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ থাকায় বৈধ গ্যাস ব্যবহারকারীদের গ্যাসের চাপ কম। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের।

একই অবস্থা নগরীর ইটাহাটা, কাশিমপুর, ভোগড়াসহ বেশ কিছু এলাকা। এসব এলাকায় রাতের আঁধারে প্রভাবশালীদের ছ্ত্রছায়ায় অবৈধ গ্যাস সংযোগ দেয়া হচ্ছে। অনেক অবৈধ সংযোগে তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশনের ঠিকাদার ও তাদের লোকজন জড়িত রয়েছে বলে অভিযোগ আছে।

স্থানীয় বাসিন্দা লিয়াকত আলী জানান, আমরা যারা তিতাস গ্যাসের বৈধ গ্রাহক তারা ঠিক মতো গ্যাস পাচ্ছি না। অবৈধভাবে গ্যাস সংযোগ দেওয়ায় আমাদের গ্যাসের চাপ কমে যাচ্ছে। এতে আমাদের অনেক সময় ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এ বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানি চন্দ্রা জোনাল অফিসের ব্যবস্থাপক মো. সুরুয আলম জানান, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে আমাদের অভিযান অব্যহত রয়েছে। এসব সংযোগকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকাটাইমস/০৪অক্টোবর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :