জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মানবিক শাখার ভর্তি পরীক্ষা শনিবার

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০১৮, ১৮:২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ‘ইউনিট-২’ (মানবিক শাখা)-এর ভর্তি পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হবে। পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বেন ১৮জন শিক্ষার্থী।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে প্রকাশিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার সকাল ১০টা থেকে ১১:৩০ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ইউনিট-২ (মানবিক শাখা) এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ মোট পাঁচটি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মানবিক শাখার লিখিত ভর্তি পরীক্ষার জন্য ৭৮৮টি আসনের বিপরীতে ১৪,৫৭১ জন শিক্ষার্থী মনোনীত হয়েছেন।

ইউনিট-২ এর ভর্তি পরীক্ষা এক শিফটে অনুষ্ঠিত হবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০০০১ থেকে ২১০৭৯৯, পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আই.ই.আর, জবি) ২১০৮০০ থেকে ২১২৮৩৭, বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২১২৮৩৮ থেকে ২১৪৫৩১, ঢাকা কলেজিয়েট স্কুলে ২১৪৫৩২ থেকে ২১৫৫৭৮ এবং ঢাকা গভ. মুসলিম হাই স্কুলে ২১৫৫৭৯ থেকে ২১৬৭১৫ পর্যন্ত লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত রোলধারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র (অফসরঃ ঈধৎফ) অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোন অজুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এছাড়া পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যে কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না। হাফ শার্ট ও স্যান্ডেল (মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী কোন অবস্থাতেই অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না।

প্রসঙ্গত, আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/আইএইচ/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :