রাবিতে তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৮, ২১:৩২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শিরোনামে তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে। শেষ হবে আগামী বুধবার। সোমবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলানায়তনে শিল্পকর্মটির উদ্বোধন করেন উপাচার্য এম আব্দুস সোবহান।

আয়োজক কমিটি সূত্রে জানা যায়, ভাস্কর্য, পেইটিং, মাইক্রো আর্টসহ বঙ্গবন্ধুর জীবনী ও বাংলাদেশের উপর ৫৭টি শিল্পকর্ম স্থান পেয়েছে প্রদর্শনীতে।

প্রদর্শনীতে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের শিল্পকর্ম স্থান পেয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি ছিলেন, রাবির প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, ড. চৌধুরী মো. জাকারিয়া, টিএসসিসির পরিচালক প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান প্রমুখ।

অনুষ্ঠানের আহবায়ক রাবির শোক দিবস উদযাপন পরিষদের আহবায়ক সৌমিত্র কর্মকার রানা।

এসময় প্রধান অতিথির বক্তব্য লিটন বলেন, বর্তমানে দেশ উন্নয়ন হচ্ছে অপরদিকে মানুষের মধ্যকার সামাজিকবন্ধনটা অবমূল্যায়নও হচ্ছে। এ ফিরিয়ে আনতে ছাত্রলীগকে দায়িত্ব নিতে হবে। বঙ্গবন্ধুর গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। সেই সংগঠনের নেতাকর্মীদের আদর্শ হবে বঙ্গবন্ধুর আদর্শের। কিন্তু ছাত্রলীগের কিছু নেতাকর্মীদের বিতর্কিত কর্মকাণ্ডে আমি বিব্রত। ছাত্রলীগকে সম্মিলিতভাবে সচেতন হওয়ার আহ্বান জানান।

চারুকলা শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র বলেন, মাদক একটি সমাজে বড় ব্যধি। এছাড়াও জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাসসহ নানা ধরনের অপরাধগুলোকে চিত্রকর্মের মাধ্যমে তুলে ধরে সমাজের মানুষকে সচেতন করতে হবে। এছাড়াও রবীন্দ্র এবং নজরুল সঙ্গীত চর্চাসহ শিল্পকর্ম প্রদশর্নীর জন্য বিশালায়তন রাজশাহীতে আর্ট গ্যালারি নির্মাণের কথা জানান তিনি।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :