সমাবর্তনের আশ্বাস দিলেন কুবি ভিসি

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৮, ২১:৩৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সমাবর্তন অনুষ্ঠান আয়োজনের আশ্বাস দিয়েছেন। সোমবার দুপুরে উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের নিয়ে গড়া 'কুমিল্লা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনে'র সদস্যরা। এসময় সমাবর্তনসহ বিভিন্ন বিষয়ে অ্যালামনাইদের সাথে তার আলোচনাকালে তিনি সমাবর্তন আয়োজনের প্রাথমিক প্রস্তুতির কথা উল্লেখ করেন।

অ্যাসোসিয়েশনের আহবায়ক ও বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী আল আমীন অর্ণবের নেতৃত্বে উপাচার্যের কার্যালয়ে সাক্ষাত করে অ্যাসোসিয়েশনের ১৪-১৫ সদস্যের প্রতিনিধিদল। প্রতিনিধিদলের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন জানতে চাইলে উপাচার্য বলেন, সমাবর্তনের ব্যাপারে আগামী একাডেমিক কাউন্সিলে আলোচনা করা হবে। এই বছরই সমাবর্তন করার পরিকল্পনা ছিল। বিভিন্ন কারণে তা সম্ভব হয়নি।

সমাবর্তনের আয়োজন শীতার্ত আবহাওয়ায় করলে ভালো হয় জানিয়ে উপাচার্য আরও বলেন, আগামী ফেব্রুয়ারিতে আয়োজনের পরিকল্পনা রয়েছে। যদিও সেটি বেশ কঠিন। তবে আগামী বছরই সমাবর্তন অনুষ্ঠানের চেষ্টা করা হবে।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক আল আমীন অর্ণব বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার এক যুগ হয়ে গেলেও এখনও কোনো সমাবর্তন হয়নি। সমাবর্তন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের জন্যই। তাই আমরা সাবেক শিক্ষার্থীরা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সমাবর্তনের দাবি নিয়ে এসেছি। উপাচার্য এতে ইতিবাচক সাড়া দিয়েছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ কাজী ওমর সিদ্দিকী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ প্রমুখ।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :