শান্ত ১৭৩, মিজানুর ১৬৫

প্রকাশ | ০৯ অক্টোবর ২০১৮, ২১:৩০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মঙ্গলবার সেঞ্চুরি করেছেন রাজশাহী বিভাগের দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান। ওপেনিং জুটিতে তারা ৩১১ রানের পার্টনারশিপ গড়েন। ১৬৫ রান করে আউট হয়ে যান মিজানুর রহমান। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ১১তম সেঞ্চুরি। আর ১৭৩ রান করে সাজঘরে ফিরে যান নাজমুল হোসেন শান্ত। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে রাজশাহী ও রংপুর বিভাগের মধ্যকার ম্যাচটি। সোমবার টস হেরে ব্যাট করতে নেমে ১৫১ রানে অলআউট হয় রংপুর বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন নাঈম ইসলাম।

রাজশাহী বিভাগের বোলারদের মধ্যে ফরহাদ রেজা ৩টি, মোহর শেখ ৩টি, শফিকুল ইসলাম ২টি, তাইজুল ইসলাম ১টি ও সানজামুল ইসলাম ১টি করে উইকেট শিকার করেন। পরে রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৯৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। ওপেনার নাজমুল হোসেন শান্ত ৩৭ রান করে ও মিজানুর রহমান ৫৯ রান করে অপরাজিত থাকেন।

মঙ্গলবার সকালে আবার ব্যাট করতে নামে রাজশাহী বিভাগ। নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমানের সেঞ্চুরিতে তারা দুই উইকেটে ৪১৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। দিন শেষে জুনায়েদ সিদ্দিক ৩৯ রান করে ও ফরহাদ হোসেন ২৬ রান করে অপরাজিত থাকেন। রংপুর বিভাগের বোলারদের মধ্যে আরিফুল হক ১টি ও মাহমুদুল হাসান ১টি করে উইকেট শিকার করেন।

(ঢাকাটাইমস/৯ অক্টোবর/এসইউএল)