বগুড়ায় বাসে পেট্রলবোমা, যুবদল নেতা আটক

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ অক্টোবর ২০১৮, ১৯:১৫ | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৮, ১৬:০৭
ফাইল ছবি

বগুড়ার শাজাহানপুরে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলার ঘটনা ঘটেছে। এতে তিন নারী আহত হয়েছেন। ঘটনায় জড়িত সন্দেহে জেলা যুবদলের এক নেতাকে আটক করেছে পুলিশ।

বুধবার দুপুর দুইটার দিকে উপজেলার সাজাপুর রাধারঘাট এলাকায় একটি সিএনজি স্টেশনের কাছে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সাজাপুর রাধারঘাট এলাকায় টিএমএসএস ফিলিং স্টেশনের সামনে যাত্রীবাহী নাবিল ক্লাসিক পরিবহনে (ঢাকা মেট্রো-ব-১৫-০৬৪৪) পেট্রলবোমা হামলায় তিন নারী আহত হয়েছেন।

আহতরা হলেন- নীলফামারী সদর উপজেলার মোজাম্মেল হকের স্ত্রী আঞ্জুয়ারা বেগম (৫০), শিমুলবাড়ি গ্রামের নজরুল ইসলামের স্ত্রী মুনিরা বেগম (৪০) ও টাঙ্গাইল শান্তিনগর গ্রামের সামছুল হকের মেয়ে শামীমা (২৭)। তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ঘটনায় জড়িত সন্দেহে জেলা যুবদলের সহ-কৃষিবিষয়ক সম্পাদক শাজাহানপুর উপজেলার মাঝিড়াপাড়ার খাজা মিয়ার ছেলে নুর মাহমুদকে আটক করেছে পুলিশ।

শাহজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, ‘দুর্বৃত্তরা রংপুর থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। এই সময় এক যুবদল নেতাকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।’

আহত এক নারী

দীর্ঘ ১৪ বছর পর বহুল প্রতিক্ষীত একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষিত হয়েছে। রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং বিএনপি-জামায়াত সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

এছাড়াও মামলার জীবিত বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্তদের মধ্যে পাঁচ সেনা কর্মকর্তা ও পুলিশের সাবেক তিন মহাপরিদর্শকও রয়েছেন।

ঢাকাটাইমস/১০অক্টোবর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :