ছেলের চিকিৎসায় সাহায্যের আবেদন বাবার

মফিজুর রহমান শিপন, ফরিদপুর
| আপডেট : ১৪ অক্টোবর ২০১৮, ১৮:২৬ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৮, ১৮:২৫

দশ বছরের শিশু তামিম। পাঁচ বছর বয়স থেকে কিডনিজনিত রোগে ভুগছে। চার বছর আগে অর্থাভাবে চিকিৎসা বন্ধ হয়ে হয়ে যায় তামিমের। বর্তমানে শারীরিক অবস্থার অবনতি হলে স্থানীয় চিকিৎসকদের পরামর্শে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শিশু সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছে তামিম।

তামিমের বাবা রুবেল সরদার স্থানীয় একটি চায়ের দোকানের কর্মচারী আর মা দীর্ঘদিন ক্যান্সারে ভোগে মারা গেছেন। বাড়ি মাদারীপুরের কালকিনি উপজেলার ডাশার এলাকার পূর্ব আমিরাবাদ গ্রামে। স্থানীয়দের কাছ থেকে চাদা তুলে তামিমকে হাসপাতালে নিয়ে এসেছে স্বজনরা। বিভিন্ন পরীক্ষা ও ওষুধ কিনতে সে টাকা ফুরিয়ে গেলে তামিমের চিকিৎসা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

চিকিৎসকরা জানিয়েছে, ওষুধ বন্ধ করে দেয়ায় কিডনি সমস্যা থেকে শিশুটির শারীরিক আরো সমস্যা দেখা দিয়েছে। তার বর্তমান অবস্থা নিরূপনের জন্য সিটিস্ক্যান, বায়োপসিসহ বড় কয়েকটি শারীরিক পরীক্ষা করতে বলা হয়েছে। পরীক্ষার রিপোর্ট পেলে অপারেশনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শিশুটির বাবা বলেন, চিকিৎসকরা যে পরীক্ষা করতে দিয়েছেন, তা করতে ১৭ হাজার টাকা প্রয়োজন। আমরা যে টাকা নিয়ে এসেছি তা শেষ হয়ে গেছে, এখন আমাদের কাছে খাওয়ার টাকাও নেই। পরীক্ষা করাব কি করে?

তিনি আরো জানান, চার বছর আগে ঢাকা শিশু হাসপাতালে ওর কিডনিতে সমস্যা ধরা পরে। তখন ১৮ বছর পর্যন্ত চিকিৎসা করাতে বলছিল ডাক্তাররা। ১ বছর করে আর টাকার অভাবে করাতে পারি নাই। আর ওর মায়ের ক্যান্সার ধরা পড়ে, টাকার অভাবে তেমন চিকিৎসাও করাতে পারি নাই, ভোগে মারা গেছে।

বাচ্চার চিকিৎসা করানোর মত সামর্থ নেই জানিয়ে অসহায় এই বাবা দেশের বিত্তবানদের কাছে সহায়তার আবেদন জানিয়েছেন। সাহায্য পেলে শিশু তামিমের চিকিৎসা করাতে পারবেন বলে জানান তিনি।

সাহায্য পাঠাতে শিশুটির বাবা রুবেল সরদারের মোবাইল ফোনে কথা বলে নিতে পারেন। বাবার ফোন নম্বর ০১৯১৯৪২০৪০৮ (ডাচ বাংলা রকেট), বিকাশ নম্বর ০১৭১৬৫৭০১২০।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :