বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে চার দিন

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ১৯:২৬

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা চার দিনের ছুটির কবলে পড়ছে বেনাপোল স্থলবন্দর।

এই সময়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও কাস্টমস ও বন্দর খোলা রেখে মালামাল খালাসের ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। তবে দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে।

১৬ অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত বেনাপোল বন্দর দিয়ে সবধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে।

ভারতের পেট্রাপোল বন্দরের সিএন্ড এফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় ট্রাকচালকরা পণ্য পরিবহন করবেন না বলে সিদ্ধান্ত নিয়েছে। ফলে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। পূজা শেষে ২০ অক্টোবর সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হবে।

বেনাপোল বন্দর পরিচালক আমিনুল ইসলাম জানান, ভারতের পেট্রাপোল কাস্টমসের ডেপুটি কমিশনার রামেশ্বর মিনা পূজায় চার দিন ছুটির বিষয়টি তাকে জানিয়েছেন। তবে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর এসময় খোলা থাকবে। চার দিনের ছুটির মধ্যে বন্দর এলাকায় যাতে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে বলেও জানান তিনি।

বেনাপোল ইমিগ্রেশন ওসি মোমন উদ্দিন জানান, বেনাপোল বন্দর দিয়ে আমদানি বাণিজ্য বন্ধ থাকলেও পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

ভারতের বনগাঁ কালিতলা পার্কিংয়ে প্রায় আড়াই হাজার পণ্য বোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় দাঁড়িয়ে আছে।

তবে চার দিন বন্ধের ফলে ওপারে ভয়াবহ পণ্যজট বাড়বে বলে জানান বন্দর পরিচালক আমিনুল ইসলাম।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :