‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিল চায় ছাত্রলীগ, অনশনে সমর্থন

প্রকাশ | ১৮ অক্টোবর ২০১৮, ১৪:৪২

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

প্রশ্ন ফাঁসের অভিযোগের সত্যতা কর্তৃপক্ষ স্বীকার করেও ফল প্রকাশ করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে ছাত্রলীগ। সরকার দলীয় এই ছাত্র সংগঠনটিও পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছে।

এদিকে ভর্তি প্রক্রিয়া বাতিলসহ চার দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আখতার হোসেন মঙ্গলবার দুপুর থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশন শুরু করেছেন। তার সঙ্গে সাক্ষাৎ করে একাত্মতা ঘোষণা করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

বৃহস্পতিবার দুপুরে ছাত্রলীগ সাধারণ সম্পাদক আমরণ অনশনকারী আখতার হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় গোলাম রব্বানী এই পরীক্ষা বাতিলের দাবি করেন।

গত ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার আগের দিনই প্রশ্ন ‘ফাঁস’ হয়েছে বলে অভিযোগ উঠে।  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা স্বীকারও করে। তবে এই অভিযোগের মধ্যেই মঙ্গলবার ফলাফল প্রকাশ করা হয়। ২৬.২১ শতাংশ শিক্ষার্থী এতে পাস করেন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে সমালোচনায় মুখর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছে বাম সংগঠনগুলো। পরীক্ষা বাতিল না করলে আন্দোলনের হুমকি দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/জেবি)