বিএসএমএমইউতে মুখের ক্যানসার বিষয়ে কর্মশালা শুরু

প্রকাশ | ২০ অক্টোবর ২০১৮, ২৩:৪৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মুখ গহব্বরের ক্যানসারের (ওরাল ক্যানসার) ওপর দুই দিনব্যাপী (২০ এবং ২১ অক্টোবর) কর্মশালা শুরু হয়েছে। 
শনিবার কর্মশালার শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। 

বিএসএমএমইউর নাক কান গলা বিভাগের হেড এন্ড নেক সার্জারি ডিভিশন এর আয়োজন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইএনটি বিভাগের চেয়ারম্যান বিশিষ্ট হেড-নেক সার্জন অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী। আরও বক্তব্য রাখেন ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালের পরিচালক ও বিশিষ্ট হেড-নেক সার্জন অধ্যাপক ডা. অনিল কে. ডি’ ক্রুজ। উক্ত কর্মশালায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ৩০০ জন বিশিষ্ট হেড-নেক সার্জনসগণ অংশগ্রহণ করেন। এতে ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালের থেকে প্রখ্যাত হেড-নেক সার্জনসগণ লাইভ সার্জারি ডেমোনেসট্রেশন  করেন।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দুর্গাপূজা পুনর্মিলনী অনুষ্ঠান ২০১৮ উদযাপন করা  হয়েছে। শনিবার সকাল সাড়ে আটটার সময়ে  বি ব্লকের ডা. মিল্টন হলে সবাই একত্রিত হন। 

এ সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও ব্রাদার, মেডিকেল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দের সাথে শুভ বিজয়ার শুভেচ্ছা বিনিময় করেন। 

সার্বজনীন এই অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন।  

(ঢাকাটাইমস/২০অক্টোবর/এএ/ ইএস)