মইনুলের বিরুদ্ধে জামালপুরে আরেক গ্রেপ্তারি পরোয়ানা

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৮, ১৫:৫৫

নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও বর্তমানে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মইনুল হোসেনকে গ্রেপ্তারে ঢাকার পাশাপাশি আদেশ জারি করেছে জামালপুরের একটি আদালত।

রবিবার জামালপুর আমলী আদালতে জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ফারজানা ইয়াসমিন লিটা ২০ হাজার কোটি টাকার মানহানির মামলা করা পর বিচারিক হাকিম সোলায়মান কবির এই পরোয়ানা জারি করেন।

একই দিন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মইনুল হোসেনের বিরুদ্ধে মামলা করেন মাসুদা ভাট্টি নিজে এবং সেই মামলাতেও বিচারক মইনুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গত ১৬ অক্টোবর বেসরকারি টেলিভিশন একাত্তরের সংবাদপত্র নিয়ে আলোচনার অনুষ্ঠান ‘একাত্তর জার্নালে’ অংশ নেন মাসুদা। সেই অনুষ্ঠানে লাইভে যোগ দেন মইনুল হোসেন।

তার তিন দিন আগে ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া, বিএনপি, নাগরিক ঐক্য ও জেএসডিকে নিয়ে গঠন করা জাতীয় ঐক্যে যোগ দেন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলের উপদেষ্টা মইনুল। আর এরপর জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের অনুষ্ঠানে যোগ দিয়ে সংগঠনটির প্রশংসা করে মইনুলের বক্তব্যের ভিডিও প্রচার হয়।

মাসুদা ভাট্টি এই ভিডিওর বিষয়ে প্রচার নিয়ে মইনুলের কাছে জানতে চান, তিনি জামায়াতের প্রতিনিধি হয়ে ঐক্যফ্রন্টে যোগ দিয়েছেন কি না। আর এতে উত্তেজিত হয়ে মইনুল বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই।’

এই বক্তব্যের পর তীব্র সমালোচনা শুরু করে মইনুল হোসেন ফোন করে মাসুদা ভাট্টির কাছে দুঃখ প্রকাশ করেন। তিনি গণমাধ্যমে বিবৃতি দিয়েও একে ভুল বোঝাবুঝি বলেন।

তবে নারী সাংবাদিকদের পক্ষ থেকে মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়া এবং তার সংবাদ সাত দিন বর্জনের আহ্বান জানানো হয়েছে।

জামালপুরে মামলা করা যুব মহিলা লীগ নেত্রী ফারজানা ইয়াসমিন লিটা বলেন, একজন নারীর বিরুদ্ধে এ ধরনের বক্তব্যে সংক্ষুব্দ হয়ে প্রতিকারের জন্য তিনি মঈনুল হোসেনের বিরুদ্ধে এই মানহানি মামলা করেছেন। আর বিচারক গ্রেপ্তারি পরোয়ানা জারি করায় তিনি সন্তোষ প্রকাশ করেছেন।

ঢাকাটাইমস/২১অক্টোবর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :