সেরা ১০০ স্টার্টআপে জায়গা পেল ‘মাইঅর্গানিক’

প্রকাশ | ২২ অক্টোবর ২০১৮, ১৫:১৫

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

সারা বিশ্বের ১৪০ টি দেশের ৯৪ হাজার স্টার্ট আপ থেকে ‘স্টার্টআপ ইস্তাম্বুলে’ সেরা ১০০ এর মাঝে মাইঅর্গানিক বিডি ডট কম জায়গা করে নিয়েছে। সম্প্রতি এক অনুষ্ঠানের মাধ্যমে মাইঅর্গানিক বিডি ডটকমের ফাউন্ডার ও সিইও শরিফুল আলম পাভেল এই কথা জানান।

এই সময় উপস্থিত ছিলেন ই-ক্যাবের প্রাক্তন প্রেসিডেন্ট ও ফেসবুক গ্লোবাল কমিউনিটি লিডার রাজীব আহমেদ। এ সময় তিনি বলেন, ‘আন্তর্জাতিক সম্মাননা যে কোন স্টার্টআপের জন্য একটি বিরাট অর্জন। এইসম্মাননা শুধুমাত্র একটি স্টার্টআপ নয় গোটা  দেশকে সম্মানিত করে। আমাদের উচিৎ এই ধরনের  স্টার্টআপ গুলোকে উৎসাহিত করে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার। এজন্য সরকারি পৃষ্ঠপোষকতা অত্যন্ত জরুরি’।

মাইঅর্গানিক বিডি ডটকমের ফাউন্ডার ও সিইও শরিফুল আলম পাভেল বলেন, ‘আমরা সব সময় নিরাপদ খাবারের কথা বলে এসেছি, চেষ্টা করেছি সুলভ মূল্যে নিরাপদ খাবারের যোগান দিতে।  এজন্য বিশ্বাসযোগ্য একটি প্লাটফর্ম তৈরির সর্বোচ্চ চেষ্টা করেছি যেখান থেকে মানুষ নিশ্চিন্তমনে নির্ভেজাল ও বিষমুক্ত খাদ্যদ্রব্যের অর্ডার করতে পারে। 

উল্লেখ্য, অনলাইন প্লার্টফর্মের মাধ্যমে মানুষকে নিরাপদ, অর্গানিক খাদ্য ও পণ্যের ব্যবস্থা করে ঘরে সুলভ মূল্যে পৌছে দেওয়ার যে প্রচেষ্টা তারস্বীকৃতিস্বরূপ মাইঅর্গানিক বিডি ডট কম এই বিশেষ সম্মাননা অর্জন করে। স্টার্টআপ ইস্তাম্বুল থেকে তাদের বিশেষ ভাবে আমন্ত্রণ জানানো হয় সারাবিশ্বের সেরা মেন্টর,  ইনভেস্টর ও অন্যান্যদের সামনে ‘পিচ’ দেয়ার জন্য।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/এজেড)