বিএনপির সাবেক এমপি মনিরুল হক কারাগারে

কুমিল্লা প্রতিনিধি,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৮, ১৭:০৭

কুমিল্লার চৌদ্দগ্রামের জগমহনপুরে বাসে আগুন দিয়ে ৮ জন পুড়িয়ে হত্যা মামলার অন্যতম আসামি কুমিল্লা-১০ আসনের সাবেক সাবেক সাংসদ মনিরুল হক চৌধুরীকে কারাগারে পাঠিয়েছে আদালত। তিনি বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্টের বিএনপি দলীয় পক্ষের সমন্বয়ক।

হাইকোর্টের দেওয়া অন্তবর্তীকালীন জামিনের মেয়াদ শেষে বুধবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিন আবেদন করেন মনিরুল হক চৌধুরী। পরে জামিন শুনানি শেষে আদালতের বিচারক কে এম শামছুল আলম জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

বিষয়টি নিশ্চিত করেছেন মনিরুল হক চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট নাজমুস সাদাত। একই মামলার অন্যতম আসামি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন শুনানি আগামী ১১ নভেম্বর দিন ধার্য করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রল বোমায় আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান। আহত হন ২০জন।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয় নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭জন আসামির মধ্যে তিনজন মারা যান। পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়।

খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।

ঢাকাটাইমস/২৪অক্টোবর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :