বরিশালের সাবেক সিভিল সার্জনের বিচার শুরু

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৮, ২২:৩৯

দুর্নীতির মামলায় বরিশালের সাবেক সিভিল সার্জন ও ডেপুটি সিভিল সার্জনসহ ছয়জনের বিচার শুরু হয়েছে।

বুধবার জেলা জজ আতাউর রহমান বিচারাধীন বিভাগীয় বিশেষ জজ আদালতে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়। আগামী ১২ নভেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য দিন ঠিক হয়েছে।

আসামিরা হলেন: সাবেক সিভিল সার্জন খায়রুল আলম, সাবেক ডেপুটি সিভিল সার্জন সাইদুর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের সাবেক মেডিকেল অফিসার হাবিবুর রহমান, অবসরপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা জয়নাল আবেদীন, জেলা হিসাবরক্ষক হাবিবুর রহমান ও বরিশাল নগরীর বাংলা বাজার এলাকার বাসিন্দা সিভিল সার্জন কার্যালয়ের ঠিকাদার আমিনুর রহমান চৌধুরী।

মোট ৯ জনের বিরুদ্ধে গতবছর ২১ মার্চ দুর্নীতির অভিযোগ এনে কোতয়ালি মডেল থানায় মামলা করেন দুদকের সহকারী পরিচালক আমিরুল ইসলাম। এতে বলা হয়, অভিযুক্তরা ১৯৯৬ সালের ১১ ডিসেম্বর থেকে ১৯৯৮ সালের ৭ জানুয়ারি পর্যন্ত নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ওষুধ কেনার বিল দেখিয়ে এবং পর ভ্যাট ফাঁকি দিয়ে ৬ লাখ ৪৯ হাজার ৫৫০ টাকা আত্মসাত করেন।

মামলারপর বাদী ও দুদকের সহকারী পরিচালক এনায়েত হোসেন তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে ৬ জনের বিরুদ্ধে গতবছর ২০ মার্চ অভিযোগপত্র দাখিল করেন। সম্পৃক্ততার প্রমাণ না পাওয়ায় তিনজনকে অব্যাহতির সুপারিশ করা হয়।

আদালত সুপারিশ মঞ্জুর করে অভিযোগপত্র গ্রহণ করেন। তবে অভিযুক্তরা নিজেদের নির্দোষ দাবী করে অব্যাহতি চান।

শুনানি শেষে আদালত তাদের আবেদন না মঞ্জুর করে দুর্নীতি দমন আইনের ৫(২) ধারায় অভিযোগ গঠন করে।

এ সময় তিন চিকিৎসকসহ চার আসামি আদালতে উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৪অক্টোবর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :