জবির বিশেষায়িত বিভাগে ভর্তি পরীক্ষার সময় ও আসনবিন্যাস

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০১৮, ১৯:৫৮ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০১৮, ১৯:৫২

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণির বিশেষায়িত বিভাগগুলোর ভর্তি পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাস প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী শনিবার থেকে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশেষায়িত বিভাগগুলো হচ্ছে সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর জানায়, চারটি বিভাগে মোট ১৫০টি আসনের বিপরীতে এক হাজার ৩৪৬ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নেবেন।

সংগীত বিভাগ: সংগীত বিভাগে ৪০টি আসনের বিপরীতে ২২৩ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। সংগীত বিভাগের লিখিত পরীক্ষা ২৭ অক্টোবর (শনিবার) বেলা ১টা থেকে বেলা ২টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের ৪র্থ তলায় (কক্ষ # ৪০১, ৪০২, ৪০৩ ও ৪০৪) অনুষ্ঠিত হবে। এছাড়া ৩১ অক্টোবর (বুধবার) সংগীত বিভাগে (ইউটিলিটি ভবন, ৪র্থ তলা) ১ থেকে ১১২ পর্যন্ত ৪০১নং কক্ষে এবং ১১৩ থেকে ২২৩নং পর্যন্ত পরীক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ৪০২নং কক্ষে অনুষ্ঠিত হবে।

চারুকলা বিভাগ: চারুকলা বিভাগে ৪০টি আসনের বিপরীতে ৫৪৭ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ২৭ অক্টোবর (শনিবার) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের বাংলা ও ইতিহাস বিভাগে অনুষ্ঠিত হবে এবং ৩০ অক্টোবর (মঙ্গলবার) ব্যবহারিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এছাড়া ৩১ অক্টোবর (বুধবার) থেকে ১ নভেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা চারুকলা বিভাগে (ইউটিলিটি ভবন) অনুষ্ঠিত হবে।

নাট্যকলা বিভাগ: নাট্যকলা বিভাগে ৪০টি আসনের বিপরীতে ১৬৯ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। লিখিত ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর (সোমবার) সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের ৪০৩ ও ৪০৪নং কক্ষে অনুষ্ঠিত হবে। এছাড়া ২৯ অক্টোবর (সোমবার) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ১ থেকে ২৫নং পর্যন্ত এবং দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ২৬ থেকে ৫০নং পর্যন্ত, ৩০ অক্টোবর (মঙ্গলবার) সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত ৫১ থেকে ১০০নং পর্যন্ত এবং দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০১ থেকে ১৬৯নং পর্যন্ত পরীক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা নাট্যকলা বিভাগে (৬ষ্ঠ তলা, ইউটিলিটি ভবন) অনুষ্ঠিত হবে।

ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ: ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগে ৩০টি আসনের বিপরীতে ৪০৭ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের লিখিত পরীক্ষা ২৮ অক্টোবর (রবিবার) দুপুর আড়াইটা থেকে বিকাল চারটা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের বাংলা বিভাগে (৩৩১, ৩৩২, ৩৩৩,৪০২নং কক্ষ) ও ইতিহাস বিভাগে (৩২৫, ৩২৬, ৩২৭ ও ৪০১নং কক্ষ) অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার ফল ১ নভেম্বর প্রকাশ করা হবে। এছাড়া ৪ নভেম্বর (রবিবার) ও ৫ নভেম্বর (সোমবার) লিখিত পরীক্ষায় উর্ত্তীণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগে অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদের করণীয়: পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার হলে পরীক্ষার্থীদের প্রবেশ করতে হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার মূল প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://jnu.ac.bd) পাওয়া যাবে। সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময় প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/আইএইচ/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :