লক্ষ্মীপুরে কুকুরের কামড়ে ৫০ জন জখম

প্রকাশ | ২৫ অক্টোবর ২০১৮, ২০:১৭

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরে কুকুরের কামড়ে ১৫ শিশুসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে প্রথমে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। গুরুতর আহতদের মধ্যে ১৩ জনকে নোয়াখালী ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যায় পর্যন্ত শহরের শাখারীপাড়া, আবিরনগর ও সমসেরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্রে জানা যায়, দুপুরের পর থেকে শহরের বিভিন্ন স্থান থেকে কুকুরে কামড়ে আহত হয়ে হাসপাতালে আসতে শুরু করেন শিশুসহ অন্যরা। এদের মধ্যে নাহিদা আক্তার, শ্রাবণী আক্তার, নিপু আক্তার, অহিদ হোসেন, তানহা বেগম, রিহান হোসেন, তামীম হোসেন ও মুন্নী বেগমসহ ১৫ শিশু রয়েছে। এছাড়াও নারী ও পুরুষসহ আরো ৩৫ জনকে চিকিৎসা শেষে নিয়ে যাওয়া হয়। তবে শরীরের বিভিন্ন স্থানে কুকুরের কামড়ের চিহ্ন রয়েছে।

আহতদের স্বজনরা জানায়, শিশুরা রাস্তা ও বাড়ির উঠানে খেলাধুলা করছিল। এসময় কুকুরের আক্রমণের শিকার হয়ে তারা আহত হয়। তাদের অভিযোগ, দীঘদিন ধরে পৌর কর্তৃপক্ষ কুকুর নিধন না করায় কুকুরের উপদ্রব বেড়েই চলছে। দ্রুত কুকুর নিধন করার দাবি জানান পৌরবাসী।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান, কুকুরের কামড়ে আক্রান্ত হয়ে নারী-পুরুষ ও শিশুসহ ৫০ জন আহত হয়। এদের মধ্যে ৩৫ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। গুরুতর আহত ১৩ জনকে নোয়াখালী ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এএইচ/এলএ)