শনিবার কুমিল্লায় ইভিএমে ভোট প্রদর্শনী

প্রকাশ | ২৬ অক্টোবর ২০১৮, ১৩:৪৯

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ পদ্ধতি প্রদর্শনের জন্য মেলার আয়োজন করা হয়েছে।

শনিবার নগরীর টাউন হল মাঠে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের উদ্যোগে ৬টি জেলাকে নিয়ে দিনব্যাপী এই মেলার আয়োজন করা হয়। ইভিএমে ভোট প্রদর্শনীতে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনী জেলা মেলায় অংশগ্রহণ করবেন বলে জানান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।

কার্যালয় সূত্র জানায়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব খোন্দকার মিজানুর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ পদ্ধতি সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

পরে উপস্থিত সকলকে ইভিএমের মাধ্যমে ভোট প্রদান প্রদর্শনসহ ইভিএম সর্ম্পকে সকলের প্রশ্নের জবাব দেওয়া হবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর থেকে রাত নয়টা পর্যন্ত ইভিএম প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, অনুষ্ঠানে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সম্পর্কিত বিশেষ উপস্থাপনা থাকবে। এছাড়া মেলায় ১ম নগরীর কান্দিরপাড় ঝাউতলা এলাকার পুরুষ ভোটার এবং ঝাউতলা ১ম কান্দিরপাড় এলাকার পুরুষ ও মহিলা ভোটারগণ কিভাবে ইভিএম এ ভোট দিতে হয় তা হাতে কলমে ডেমো ভোট দেবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসিবে উপস্থিত থাকবেন কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। স্থানীয় সরকার উপ-পরিচালক আজিজুর রহমান প্রমুখ।

ঢাকাটাইমস/২৬অক্টোবর/প্রতিনিধি/ওআর