‘ইভিএমের ভুল ধারণা দূর করতেই মেলা’

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৮, ১৭:২০

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লায় ইভিএম মেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ অক্টোবর) নগরীর টাউন হল মাঠে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের উদ্যোগে ছয়টি জেলাকে নিয়ে দিনব্যাপী এই মেলার উদ্বোধন করা হয়।

ইভিএমে ভোট প্রদর্শনীতে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনী জেলার লোকজন মেলায় অংশগ্রহণ করেন।

বেরুন ও পায়রা উড়িয়ে ইভিএম প্রদর্শনী মেলা উদ্বোধনের আগে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের সভাপতিত্বে টাউন হল অডিটোরিয়ামে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব খোন্দকার মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান বলেন, ‘ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোট প্রদর্শনী মেলার মাধ্যমে ভোটারদের ভুল ধারণাগুলো দূর করবে। দেশে একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করার লক্ষে ইভিএম ব্যবহারের বিকল্প নেই। ইভিএমের মাধ্যমে ভোট দেওয়া যেমন সহজ, ঠিক নেওয়াও তেমন সহজ। তবে কোনো দুষ্ঠু লোক মেশিনটি চুরি করে নিয়ে গেলেও ভোট দিতে পারবে না।’

‘ইভিএমে জাল ভোট দেওয়া যেমন সম্ভব নয়, তেমনি নির্দিষ্ট সময়ের পূর্বে ভোট দেওয়াও সম্ভব নয়। আশা করি এই ইভিএম ব্যবহারের মাধ্যমে একাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু হবে।’

ইভিএমে ভোট প্রদর্শনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসিবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামা, স্থানীয় সরকার উপ-পরিচালক আজিজুর রহমান, নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-পরিচালক মো. শাহেদুন্নবী চৌধুরী।

স্বাগত বক্তব্য দেন কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।

এছাড়া ইভিএম সম্পর্কিত বিশেষ উপস্থাপনা করেন কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন ও কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

অনুষ্ঠান শেষে উপস্থিত অতিথিরা ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট প্রদান প্রদর্শনী মেলা প্রদর্শন করেন। এই মেলা রাত নয়টা পর্যন্ত ইভিএম প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :