দারোগার বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ, জেল খাটছেন চার যুবক

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৮, ১৩:৩৯

মাদারীপুরের ডাসার থানার এএসআই ইয়ার মাহমুদ বিরুদ্ধে পুলিশ সুপারের কাছে অভিযোগ দেয়ায় চার যুবকের নামে ছাত্রী হয়রানির মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানোর অভিযোগ উঠেছে। স্থানীয়দের দাবি, এই চার যুবক নির্দোষ। দারোগার বিরুদ্ধে অভিযোগ দেয়ায় ক্ষিপ্ত হয়ে মিথ্যা মামলা দেয়া হয়েছে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুরের ডাসার থানার এএসআই ইয়ার মাহমুদের সঙ্গে এক প্রবাসীর স্ত্রীর পরকীয়া সম্পর্ক রয়েছে এমন অভিযোগ এনে কয়েক যুবক পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দেয়। এই অভিযোগের সত্যতা পেয়ে পুলিশ সুপার ইয়ার মাহমুদকে ডাসার থানা থেকে প্রত্যাহার করার নির্দেশ দেন। এতে ক্ষিপ্ত হয়ে সেই এএসআইয়ের প্ররোচনায় দক্ষিণ ডাসারের প্রবাসী দেলোয়ার হোসেনের মেয়েকে দিয়ে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগে শুক্রবার গ্রেপ্তার করা হয় চার যুবককে।

স্থানীয় বাসিন্দা তানভীর মাহমুদ বলেন, এলাকায় ওই দিন ছাত্রী হয়রানির কোন ঘটনা ঘটেনি। মেয়েটির মায়ের সঙ্গে এএসআই ইয়ার মাহমুদের পরকীয়ার সম্পর্ক রয়েছে। এটা এলাকার অনেকেই জানে। এ বিষয়ে পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দিলে ক্ষিপ্ত হন ইয়ার মাহমুদ এবং মেয়েটির মা। এ কারণেই মেয়েকে দিয়ে থানায় অভিযোগ দেন ওই গৃহবধূ। এই অভিযোগেই এলাকার চারজন নিরীহ যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বিনা অপরাধে এখন জেল খাটছে ওরা।

স্থানীয় বাসিন্দা মফেজ মেম্বার বলেন, দারাগোর পরকীয়া সম্পর্ক নিয়ে এলাকায় অনেক কানাঘুষা হয়েছে। পরে কয়েকজন যুবক এসপির কাছে অভিযোগ দেয়ায় ক্ষিপ্ত হয়ে দারোগা আর ওই প্রবাসীর স্ত্রী মিলে মিথ্যা মামলা দিয়েছেন।

স্থানীয় আরেক বাসিন্দা সৈয়দ রফিকুল ইসলাম বলেন, মামলায় যেই স্থানে ছাত্রীকে উত্তক্ত্য করছে বলে উল্লেখ করেছে সেখানে সিসি ক্যামেরা রয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করা হলে প্রকৃত সত্য জানা যাবে। এটাও রহস্যজনক। এভাবে নিরীহ মানুষকে হয়রানি করায় আমরা আতঙ্কে আছি। আমরা চাই এর সুষ্ঠু তদন্ত হোক।

ডাসার থানার ওসি নাসির উদ্দিন বলেন, সেই এএসআই ইয়ার মাহমুদকে প্রত্যাহার করা হয়েছে। উপরের চাপের কারণে মামলা নেয়া হয়েছে দাবি করে বিস্তারিত কথা বলতে রাজি হননি ওসি।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা বলেন, হয়রানিমূলক মামলার বিষয়টি আমার জানা নেই। জেনে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :