দেশে ‘পোকোফোন এফ১’ আনলো শাওমি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ নভেম্বর ২০১৮, ১০:৫৪

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমির সাব-ব্র্যান্ড পোকোফোন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে যাত্রা শুরু করেছে।

বাংলাদেশের গ্রাহকদের সর্বোচ্চ সেবা দিতেই ‘পোকোফোন এফ১’ বাজারে ছাড়া হয়েছে। শাওমির একটি উচ্চ দক্ষতাসম্পন্ন দল এই পোকোফোন উদ্ভাবন করেছে, যার নিখুঁত পারফরমেন্স গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে।

‘পোকোফোন এফ১’-এ এমন সব ফিচার ব্যবহার করা হয়েছে, যা গ্রহকদের অবিশ্বাস্য সব অভিজ্ঞতা দেবে, যা ইতোপূর্বে এই প্রাইস রেঞ্চের অন্য কোনো ফোনে ব্যবহার করা হয়নি।

ফোনটিতে ফ্ল্যাগশিপ চিপসেট কোয়ালকম স্নাপড্রাগন ৮৪৫, লিকুইডকুল টেকনোলজির কুলিং সিস্টেম এবং ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

নতুন ফোনটি নিয়ে শাওমি ইন্ডিয়ার ওভারসি এক্সপানশন কর্মকর্তা সাংকেত আগারওয়াল

বলেন, ‘আমরা বিশ্বাস করি, আমাদের পোকো স্বপ্ন অনেক বড়। শাওমির ভেতর থেকে পোকোফোনের যাত্রা শুরু হলেও, বিভিন্ন প্রযুক্তি ব্যবহারে তাদের স্বাধীনতা আছে। আর এ জন্যই আমরা নতুন একটি স্মার্টফোন উদ্ভাবন করেছি, যা গ্রাহকদের অবিশ্বাস্য অভিজ্ঞতা প্রদান করবে। এছাড়া এই ফোনটিতে কোর ইনোভেশনের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে, যা প্রযুক্তি প্রেমীদের আগ্রহী করে তুলবে।’

‘মাস্টার অব স্পিড’ হিসেবে পরিচিতি পাওয়া নতুন এই ফোনটি অবিশ্বাস্য মূল্যে বাজারে পাওয়া যাবে, যা শাওমির মূল লক্ষ্যের প্রতিধ্বনি।

শাওমির প্রধান লক্ষ্য সাধ্যের মধ্যে সবার কাছে আকর্ষণীয় স্মার্টফোন পৌঁছে দেওয়া। বাংলাদেশের বাজারে আগামী ১১ নভেম্বর থেকে এই ফোনটি পাওয়া যাবে। ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রমসহ পোকোফোন এফ১ পাওয়া যাবে ২৯ হাজার ৯৯৯ টাকায়।

যারা বড় স্ক্রিনে গেম খেলতে পছন্দ করেন এবং অতিরিক্ত গরম হওয়ার দ্বিধাদ্বন্দ্ব ছাড়া যারা বিভিন্ন অ্যাপ্লিকেশনস ব্যবহার করতে চান তাদের স্বপ্ন পূরণ করতেই পোকোফোন এফ১ বাজারে আনা হয়েছে। ফোনটিতে ফ্ল্যাগশিপ চিপসেট কোয়ালকম স্নাপড্রাগন ৮৪৫ ও লিকুইডকুল টেকনোলজির কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে, যা প্রচলিত সিস্টেমের চেয়ে ৩০০ গুণ ফলপ্রসূ। এই প্রযুক্তি ফোনের সিপিইউকে দ্রুত ঠাণ্ডা করে। ফোনটিতে ৪০০০ অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা দিয়ে টানা ৮ ঘণ্টা গেম খেলা যাবে।

সেলফি জনপ্রিয়তার জন্য পোকোফোন এফ১ ফোনের সামনে থাকছে ২০ মেগাপিক্সেল। যেটাতে সুপার পিক্সেল প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফোনটি কালো ও নীল- এই দুই রঙে বাজারে পাওয়া যাবে।

১১.১১ সেল ক্যাম্পেইনের আওতায় আগামী ১১ নভেম্বর পোকোফোন এফ১ এক্সক্লুসিভলি দারাজ ডটকম থেকে মাত্রা ২৪ হাজার ৯৯৯ টাকায় কেনা যাবে।

দারাজ ডটকম থেকে ‘POCOPHONEF1’ কোডটি ব্যবহার করে ৩০০০ টাকা ছাড় পাওয়া যাবে। এছাড়া যেকোনো কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধ করলে অতিরিক্ত আরও ২০০০ টাকা ছাড় পাওয়া যাবে। সেক্ষেত্রে পোকোফোন এফ১ এর দাম পড়বে ২৪ হাজার ৯৯৯ টাকা।

(ঢাকাটাইমস/১নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :