অস্ট্রেলিয়ায় সাগরে ডুবে বাংলাদেশি ছাত্রের মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৮, ২০:৩৩

অস্ট্রেলিয়ায় সাগরে ডুবে এক বাংলাদেশি ছাত্রের মৃত্যু হয়েছে। তার নাম রাহাত বিন মোস্তাফিজ (২০)। আইটির ছাত্র রাহাত সিডনিতে উবারইটসের সঙ্গে কাজ করতেন। সম্প্রতি ম্যাকডোনাল্ডে চাকরি হয়েছিল তার।

নিহত রাহাত কুমিল্লা নগরীর বিষ্ণপুর এলাকার ব্যাংক কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের ছোট ছেলে।

তাদের নিকটাত্মীয় ব্যাংক কর্মকর্তা কাজী ফখরুল আলম বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, বাংলাদেশি তিন ছাত্র রাহাত-বাপন ও ফয়সল অস্ট্রেলিয়ায় পড়তে গেছেন। তারা একসঙ্গে থাকতেন সিডনির ওয়ালি পার্কে।

তিন বন্ধু বৃহস্পতিবার একসঙ্গে বেড়াতে বেরিয়েছিলেন। দক্ষিণ সিডনির রয়েল ন্যাশনাল পার্ক লাগোয়া ওয়াটামোলা সৈকতটি সাঁতারের জন্যে বিশেষ জনপ্রিয়। সেখানে কিছু উঁচু জায়গা আছে সেখান থেকে রোমাঞ্চপ্রিয় সাঁতারুরা লাফিয়ে পড়েন সাগরে। তিন বন্ধুই সাঁতার জানতেন। কিন্তু লাফিয়ে পড়ে কিছুক্ষণ সাঁতরানোর পর রাহাত বলেন তিনি আর সাঁতরাতে পারছেন না। বাপন-ফয়সল তখন রাহাতের উদ্দেশে সাহায্যের হাত বাড়ান। কিন্তু ততক্ষণে তলিয়ে যেতে শুরু করেছেন রাহাত। খবর পেয়ে অ্যাম্বুলেন্স-প্যারামেডিকসরা এসে ফয়সল ও বাপনকে নিয়ে রওয়ানা হন হাসপাতালে। পুলিশ এসে উদ্ধার করে রাহাতের মৃতদেহ।

পুলিশের প্রাথমিক ধারণা ঘোরাঘুরিতে ক্লান্ত রাহাত লাফিয়ে পড়ার সময় ভীতসন্ত্রস্ত হয়ে গিয়েছিলেন। একারণেই দুর্ঘটনাটি ঘটতে পারে।

ঢাকাটাইমস/০৩নভেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :