জাহানারাদের কোচ হতে চান ফেরদৌস

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ নভেম্বর ২০১৮, ১৮:৫৩ | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৮, ১৮:৫১

ঢাকাই চলচ্চিত্রের নামকরা নায়ক ফেরদৌস আহমেদ। তবে তিনি তার অভিনয় প্রতিভার স্বাক্ষর রেখেছেন টলিউড ও বলিউডের ছবিতেও। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ একাধিক জাতীয় পুরস্কার উঠেছে তার হাতে। চলচ্চিত্র নিয়ে তার অনেক স্বপ্ন। সেই ফেরদৌস সম্প্রতি অন্য রকম এক স্বপ্নের কথা জানালেন। বাংলাদেশ নারী ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব সামলাতে চান তিনি।

অবাক হচ্ছেন? ভাবছেন, ফেরদৌস তো কোনোদিন ক্রিকেট ব্যাট বা বল হাতে তোলেননি। তাহলে তিনি কীভাবে কোচ হবেন? হ্যা, বাস্তবে এমন ঘটনা একবারেই অসম্ভব। তবে নায়ক এমন ইচ্ছার কথা ঠিকই জানিয়েছেন, কিন্তু সেটি বাস্তবের জন্য নয়। তার ইচ্ছা, বাংলাদেশের নারী ক্রিকেট দলের সংগ্রামী জীবন যদি রূপালী পর্দায় আনা হয়, তবে সেই দলের কোচের ভূমিকায় অভিনয় করবেন তিনি।  

ফেরদৌসের কথায়,  নারী ক্রিকেটারদের জীবন সংগ্রামের গল্প আমি খুব কাছ থেকে শুনেছি। সেই গল্পগুলো আমাকে ছুঁয়ে গেছে। বিটিভিসহ বেশ কয়েকটি চ্যানেলের অনুষ্ঠানে তাদের সঙ্গে আমার দেখা হয়েছে। ওরা প্রত্যেকেই একেকজন ফাইটার। এতো সংগ্রামের পরও তারা বিশ্ব মানচিত্রে বাংলাদেশকে ঠিকই তুলে ধরছে। একের পর এক জয় আনছে। কাজেই ওদেরকে নিয়ে একটি সিনেমা হওয়া উচিত বলে আমি মনে করি।’

ফেরদৌস বর্তমানে ব্যস্ত তার ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ ছবি দুটির কাজ নিয়ে। দুটি ছবিই পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। শুধু তাই নয়, দুটি ছবিতেই ফেরদৌসের নায়িকা তার প্রিয় বন্ধু পূর্ণিমা। এর মধ্যে ‘গাঙচিল’ ছবিটি নির্মিত হচ্ছে সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে।

ঢাকাটাইমস/০৫ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :