পুুলিশের ৫ অতিরিক্ত আইজিপি ১৭ ডিআইজি পদে পদোন্নতির সুপারিশ

মহিউদ্দিন মাহী ও আশিক আহমেদ
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৮, ০৮:১৩

পুলিশের পাঁচজন অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি, গ্রেড-২) এবং ১৭ জন অতিরিক্ত উপ মহাপরিদর্শককে ডিআইজি পদে পদোন্নতি দেয়ার সুপারিশ করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে গত ৮ অক্টোবর প্রস্তাব পাঠানো হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে।

সেই প্রস্তাব নিয়ে গত ১ নভেম্বর বৈঠক করে সুপিরিয়র সিলেকশন বোর্ড (এসএসবি)। বৈঠক থেকে পাঠানো প্রস্তাবে প্রধানমন্ত্রী অনুমোদন দেন ৫ নভেম্বর। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর জনপ্রশাসন মন্ত্রণালয় এই পাঁচ কর্মকর্তার পদোন্নতি দেয়ার সুপারিশ করে। পাশাপাশি এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মফিদুর রহমান স্বাক্ষরিত এই সুপারিশে পদোন্নতিপ্রাপ্তরা হলেন- পুলিশ অধিদপ্তরের ডিআইজি রৌশন আরা বেগম, ঢাকার টিঅ্যান্ডআইএমের কম্যান্ডন্টেড মেজবাহ উদ্দিন, অতিরিক্ত আইজিপির চলতি দায়িত্বে থাকা ইকবাল বাহার, বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) কমিশনার মোশাররফ হোসেন এবং ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মো. শাহাব উদ্দিন কোরেশী।

১৭ পুলিশ কর্মকর্তাকে ডিআইজি পদে পদোন্নতির সুপারিশ

১৭ পুলিশ কর্মকর্তাকে পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক থেকে উপ-মহাপরিদর্শক (ডিআইজি, গ্রেড-৩) পদে পদোন্নতি দেয়ার সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তাদের মধ্যে প্রথম ১৩ জনকে শূন্যপদে এবং বাকি চারজনকে নতুন পদ সৃজনে সরকারি আদেশ জারি হওয়া সাপেক্ষে পদোন্নতি দেয়ার সুপারিশ করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ডিআইজি পদে পদোন্নতি দিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে গত ৯ অক্টোবর প্রস্তাব পাঠানো হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে।

সেই প্রস্তাব নিয়ে গত ১ নভেম্বর বৈঠক করে সুপিরিয়র সিলেকশন বোর্ড (এসএসবি)। বৈঠক থেকে পাঠানো প্রস্তাবে প্রধানমন্ত্রী অনুমোদন দেন ৫ নভেম্বর। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় এই ১৭ কর্মকর্তার পদোন্নতি দেয়ার সুপারিশ করে। পাশাপাশি এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মফিদুর রহমান স্বাক্ষরিত এই সুপারিশে পদোন্নতিপ্রাপ্তরা হলেন- র‌্যাবের পরিচালক মো. ময়নুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এস. এম রোকন উদ্দিন, রাজশাহী রেঞ্জের মামুনুর রহমান ভূঁইয়া, ঢাকার বিশেষ পুলিশের শাখার (এসবি) মো. তওফিক মাহবুব চৌধুরী, ঢাকার টিঅ্যান্ডআইএমের মো. নজরুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়, চট্টগ্রাম রেঞ্জের কুসুম দেওয়ান, পুলিশ অধিদপ্তরের বশির আহম্মদ, পুলিশ অধিদপ্তরের মো. হাবিবুর রহমান, পুলিশ অধিদপ্তরের ডিআইজি (চলতি দায়িত্বে) মো. আনোয়ার হোসেন, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার (চলতি দায়িত্বে) এ কে এম হাফিজ আক্তার, পুলিশ অধিপ্তরের ডিআইজি (চলতি দায়িত্বে) খন্দকার মহিদ উদ্দিন, ডিএমপির যুগ্ম কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, ডিএমপির যুগ্ম কমিশনার আবদুল বাতেন, যুগ্ম কমিশনার ইমতিয়াজ আহমেদ, ঢাকার পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরোর (পিআইবি) মো. মাইনুল ইসলাম এবং ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আবুল কালাম সিদ্দিক।

ঢাকা টাইমস/০৭ নভেম্বর/এএ/এমএম/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

এই বিভাগের সব খবর

শিরোনাম :