মণিরামপুরে বিএনপি-জামায়াতের ১২৪ নেতা-কর্মীর নামে মামলা

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৮, ১৬:১২

যশোরের মণিরামপুরে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপি-জামায়াতের ৪৪ নেতাকর্মীর নাম উল্লেখসহ ১৪৪জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। একে গায়েবি মামলা বলে দাবি করেছে স্থানীয় বিএনপি।

মণিরামপুর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল জলিল বাদি হয়ে মঙ্গলবার মামলাটি করেন। এ মামলার আসামিদের মধ্যে উপজেলা যুবদলের সভাপতি আসাদুজ্জামান মিন্টু বর্তমান ঢাকায় রয়েছেন।

মামলায় জেলা বিএনপির সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মুছা, পৌর সভাপতি খাইরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল হাই, উপজেলা জামায়াতের আমির লিয়াকত আলী, কৃষকদল সভাপতি অ্যাডভোকেট মুজিবুর রহমান, যুবদল সভাপতি আসাদুজ্জামান মিন্টুকে আসামি করা হয়েছে। মামলায় চারজনকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, এসআই আব্দুল জলিলের নেতৃত্বে পুলিশের একটি দল সোমবার রাত নয়টার দিকে মণিরামপুরের বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে। চালকিডাঙ্গা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা নাশকতার পরিকল্পনার জন্য বৈঠক করছিলেন। এমন গোপন খবর পেয়ে তার নেতৃত্বে অভিযান চালিয়ে পুলিশ বিএনপি-জামায়াতের চার নেতা-কর্মীকে আটক করে। অন্যরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার আলামত উদ্ধার করে।

আটক চারজন হচ্ছেন, উপজেলার চালকিডাঙ্গা গ্রামর রোস্তম আলীর ছেলে সবুজ হোসেন, শাহাজান কবিরের ছেলে মাহামুদুজ্জামান ফরহাদ, দেলুয়াবাটি গ্রামের মৃত আমিন গাজীর ছেলে মনিরুজ্জামান এবং দেবীদাসপুর গ্রামের আবুল হোসেনের ছেলে ওমর ফারুক রনি।

এছাড়াও পুলিশ মঙ্গলবার দুপুরে পৌরশহরের তাহেরপুর মোড়ে নিজ দোকান থেকে আটক করে স্বেচ্ছাসেবকদল নেতা হাফিজুর রহমানকে।

উপজেলা বিএনপির সভাপতি সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন সাংবাদিকদের বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের পর থেকে এ পর্যন্ত মণিরামপুরে বিএনপি-জামায়াতের প্রায় ১৫ হাজার নেতা-কর্মীর নামে শতাধিক মামলা করেছে পুলিশ। তার ওপর আবার নতুন করে গায়েবি মামলা দেওয়া এবং পুলিশের সাড়াশি অভিযানের কারণে গ্রেপ্তার আতঙ্কে অধিকাংশ নেতা-কর্মীরা এলাকাছাড়া হয়েছেন। অথচ বিরোধী জোটের সঙ্গে সংলাপে গায়েবি মামলা- গ্রেপ্তার হবে না বলে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন।’

ঢাকাটাইমস/০৭নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :