ভাষা সৈনিক মোহাম্মদ শাহজাহানের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৮, ২১:১৮

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, দেশবরেণ্য শ্রমিক নেতা ও ভাষা সৈনিক মোহাম্মদ শাহজাহানের ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গায় এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে শহরের শাহজাহান চত্বরে এই সভা হয়।

মোহাম্মদ শাহজাহান স্মৃতি সংসদের আয়োজনে এতে সভার সভাপতিত্ব করেন, আব্দুল মাবুদ জোয়ার্দ্দার।

প্রধান অতিথি ছিলেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য দবির উদ্দীন জোয়ার্দ্দার।

তিনি তার বক্তব্যে বলেন, ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলার সব অধিকার আন্দোলনে মোহাম্মদ শাহজাহানের নেতৃত্ব ছিল উল্লেখ করার মত। শ্রমিকলীগের প্রতিষ্ঠাতাসহ ৫৪, ৬২, ৬৬, ও ৬৯,র গণ-আন্দোলনের মধ্যদিয়ে ধাপে ধাপে গড়ে ওঠা এক নক্ষত্র ছিলেন মোহাম্মদ শাহজাহান।

স্মরণ সভায় অন্যনাদের মধ্যে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ হাফেজ বদিউল আলম, জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা শাখার সভাপতি তৌহিদ হোসেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি বর্ষিয়ান সাংবাদিক মাহাতাব উদ্দীন, ক্রীড়া সংগঠক ওলিউল্লাহ সিদ্দিক, চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র একরামুল হক মুক্তা, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলা ও শিল্প ও বণিক সমিতির সভাপতি হাজী ইয়াকুব হোসেন মালিক।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, বাংলার অধিকারহারা মানুষের শেষ আশ্রয়স্থল ছিলেন মোহাম্মদ শাহজাহান। বর্তমান সমাজ ব্যবস্থায় তার মত উদারপন্থী ও সমাজতন্ত্র কায়েম করার স্বপ্ন দেখা নেতার বড়ই অভাব। স্মরণ সভা শেষে তার আত্মার মাগফেরাত কামনায় এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :