সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মাওলানা নুরুল ইসলাম আর নেই

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৮, ২৩:৫১

জামালপুর জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী প্রবীণ রাজনীতিক মাওলানা নুরুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। 

রবিবার ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর অ্যাপোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। 

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, রাজনৈতিক ভক্ত-শুভাকাঙ্খী ও গুণগ্রাহী রেখে যান। তাঁর মৃত্যুতে পরিবারের স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

রবিবার দুপুরে তাঁর মরদেহ জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পাখিমারা গ্রামে নিয়ে আসা হলে তাকে একনজর দেখতে রাজনৈতিক নেতা-কর্মী ও স্থানীয়রা ছুটে যান তার বাড়িতে। তারা মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।   

তার পরিবার সূত্রে জানা গেছে, রবিবার বাদ মাগরিব যমুনা সারকারখানা আবাসিক এলাকা মাঠে নামাজে জানাজা শেষে নিজ গ্রামের বাড়ি পাখিমারায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। 

মাওলানা নুরুল ইসলামের মৃত্যুতে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য ডা. মুরাদ হাসান, সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা গভীর শোক প্রকাশ করেন।  

মাওলানা নুরুল ইসলাম প্রথম উপজেলা পরিষদের নির্বাচনে সরিষাবাড়ী থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে আওয়ামী লীগে যোগদানের পর ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির তৎকালীন মহাসচিব ও এলজিআরডি মন্ত্রী ব্যারিস্টার আব্দুস সালাম তালকুদারের সাথে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে শেখ হাসিনার নেতৃত্বাধীন প্রথম আওয়ামী লীগ সরকারের ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও জেলা ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের (বিএফএ) সভাপতি ছিলেন।

ঢাকাটাইমস/১১নভেম্বর/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :