বর্ণাঢ্য আয়োজনে ‘উজ্জ্বলার’ প্রথম বর্ষপূর্তি

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৮, ১২:৩২

দেশের অন্যতম রূপচর্চা শিক্ষাকেন্দ্র উজ্জ্বলার প্রথম বর্ষপূর্তি উপলক্ষ্যে ১৪ নভেম্বর বুধবার দিনব্যাপী একটি বর্ণাঢ্য সংস্করণমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উজ্জ্বলা পথপ্রদর্শক ২০১৮ শিরোনামের এই অনুষ্ঠানে অতিথি ছিলেন এসএমই ফাউন্ডেশন-এর ব্যবস্থাপনা পরিচালক  মো. শফিকুল ইসলাম, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, বাংলাদেশের বিউটি ইন্ডাস্ট্রির অন্যতম পথিকৃত জেরিনা আজগর, কারুশিল্প গবেষক, লেখক এবং ডিজাইন উপদেষ্টা চন্দ্র শেখর সাহা, পারসোনার ব্যবস্থাপনা পরিচালক কানিজ আলমাস খান, বরেণ্য শিল্পী কনকচাঁপা চাকমা এবং সাবেক হ্যান্ডবল কোচ ডালিয়া আক্তার।

জাতীয় সংগীতের সুরে দেশের প্রতি সম্মান ও শ্রদ্ধা প্রদর্শনের মধ্যে দিয়েই সূচনা হয় দিনটির। অনুষ্ঠানের উজ্জ্বলার পথচলা সম্পর্কে বিস্তারিত বর্ণনা করলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা আফরোজা পারভীন। এরপর গেস্ট অব অনারদের আনুষ্ঠানিক উদ্বোধন। বাংলাদেশের বিউটি ইন্ডাস্ট্রির অন্যতম পথিকৃত জেরিনা আজগরকে আজীবন সম্মননা প্রদানের পাশাপাশি সকালের আয়োজনে আরও ছিল ‘আমরা স্বাবলম্বী’ শিরোনামে অন্য পেশার দুজন সফল নারীর বক্তব্য। এছাড়াও ‘আমি উজ্জ্বলা’ শিরোনামে ছয় বিভাগের সেরা ছয় উজ্জ্বলাকে সম্মননা প্রদান ছিল সকালের আয়োজনে। এরপর বিশিষ্ট সংগীত শিল্পী রাশেদ উদ্দিন আহমেদ তপু এর সংগীতের তালে এগিয়ে যায় দিনটির বিচিত্রতা।

বিকালের আয়োজনে ছিল বিউটি ব্লগারদের সৃজনশীল উপস্থাপনায় বর্তমান বিশ্বের মেকআপ ও বিউটিফিকেশন শিল্পের নিত্য-নতুন চমক ও মনোমুগ্ধকর শিল্পের উপস্থাপনা, বেসিসের ভাইস প্রেসিডেন্ট ফারহানা রহমানের উপস্থাপনা ‘চলো এগিয়ে যাই’। আরও ছিল "উজ্জ্বলা-অ্যাপ" এর প্রকাশনা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে চেয়ারম্যান আদিত্য সোম ও ব্যবস্থাপনা পরিচালক আফরোজা পারভীনের বক্তব্য। এছাড়াও মঞ্চে বক্তব্য দেন বরেন্দ্র নাট্য শিল্পী শম্পা রেজা, বাংলাদেশের অন্যতম বিউটি এক্সপার্ট গীতি বিল্লাহ ও কানিজ আলমাস খান ও এ যুগের সেরা টি ভি তারকা সাদিয়া ইসলাম মৌ এবং সংগীত শিল্পী মেহেরীন মাহমুদ।

দিনব্যাপী এই অনুষ্ঠান শেষ হয় উজ্জ্বলার শিক্ষার্থীদের অংশগ্রহণে সৌন্দর্যবিষয়ক প্রতিযোগিতার মূলপর্ব। সারা বাংলাদেশে মানসম্পন্ন বিউটিশিয়ান তৈরির লক্ষ্যে আয়োজিত হচ্ছে এই প্রতিযোগিতা। তিনটি পৃথক ক্যাটাগরিতে অংশগ্রহণ করবেন উজ্জ্বলা থেকে শিক্ষাগ্রহণ ৩০ জন উজ্জ্বলা। এরা প্রাথমিক পর্বের প্রতিযোগিতা পেরিয়ে মূলপর্বে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেছে।

ব্রাইডাল মেকআপ অ্যান্ড হেয়ারস্টাইল ক্যাটাগরিতে বিচারক হিসাবে উপস্থিত থাকবেন কানিজ সাদিয়া ইসলাম মৌ, মেহেরীন মাহমুদ, শারমিন লাকি, ও তাহসিনা শাহীন।

হেয়ার কাট, কালার অ্যান্ড স্টাইল ক্যাটাগরির বিচারকরা হলেন শ্রদ্ধেয় নিলুফার খন্দকার, চঞ্চল মাহমুদ, কাজী কামরুল ইসলাম ও তুতলি রহমান এবং পার্টি মেকআপ অ্যান্ড স্টাইল ক্যাটাগরির বিচার কাজ পরিচালনা করেছেন শম্পা রেজা, বন্যা মির্জা ও  শৈবাল সাহা । অতঃপর সর্বোচ্চ প্রশংসার ভাগিদার হয়ে স্টাইল আইকন ২০১৮ এ পদক লাভ করলেন উজ্জ্বলার শিক্ষার্থী জাহানারা আক্তার ঢাকা থেকে।

উজ্জ্বলার বর্ষপূর্তির আয়োজন উজ্জ্বলা পথপ্রদর্শক ২০১৮’র দিনব্যাপী আয়োজনের ইভেন্ট পার্টনার বার্জার পেইন্টস বাংলাদেশ, স্ট্রিক্স, গ্র্যান্ডউইর, ডাবর ও কোকাকোলা। মিডিয়া পার্টনার চ্যানেল আই, বাংলাদেশ প্রতিদিন, এনটিভি অনলাইন, আইস টুডে ও ক্যানভাস। পেমেন্ট পার্টনার বিকাশ আর ফটোগ্রাফি পার্টনার সাজ্জাদ সাজু।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :