দেশে শক্তিশালী ব্যাটারির মটো ফোন

প্রকাশ | ১৫ নভেম্বর ২০১৮, ১৮:০৩

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা সম্প্রতি বাংলাদেশের বাজারে ‘মটো ই৪ প্লাস’ মডেলের বাজেট স্মার্টফোন নিয়ে এসেছে। ফোনটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে নজরকাড়া নকশা, টার্বো চার্জিং সিস্টেম, দ্রুত কর্মক্ষতাসম্পন্ন, দৃষ্টিনন্দন লাউড স্পিকার ব্যবহার করা হয়েছে। বাংলাদেশে ফোনটি বর্তমান বাজার মূল্য ১১ হাজার ৯৯০ টাকা।

দেশে মটোরোলার ন্যাশনাল ডিস্ট্রিবিউটর স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের পরিচালক সাকিব আরাফাত বলেন, ‘মূলত ফোরজি ইন্টারনেট ব্যবহারকারী, নিয়মিত ভ্রমণকারী, ইয়াং এক্সিকিউটিভ এবং মোবাইলে যারা নিয়মিত গেম খেলেন তাদের কথা চিন্তা করেই মোটো ই৪ প্লাস মডেলের ফোনটি নকশা করা হয়েছে।’

তিনি আরো বলেন, ‘আগামী দিনগুলোতে ব্যবকারীদের সামনে মটোরোলার নতুন নতুন হ্যান্ডসেট নিয়ে হাজির হবে স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেড।

ফোনটিতে ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করায় টানা ১৮ ঘণ্টা ভিডিও দেখা সম্ভব। এছাড়াও ব্যাটারির স্থায়িত্ব নিয়েও ব্যবহারকারীদের চিন্তার কোনো কারণ নেই।

ফোনটিতে অ্যানড্রয়েড ৭.১ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। আছে ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৭২০x১২৮০ পিক্সেল। এতে ১.৩ গিগাহার্জের কোয়াডকোর স্ন্যাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল মেমোরি ব্যবহার করা হয়েছে। এক্সটার্নাল স্টোরেজ হিসেবে ১২৮ জিবি পর্যন্ত মাক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে।

মটোরোলার নতুন ফোনটিতে অটো ফোকাসড, এলইডি ফ্ল্যাশ সম্পন্ন ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। আর সামনে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা, যেটাতে এলইডি ফ্ল্যাশ ও সুন্দর সেলফি তোলার জন্য বিউটিফিকেশন মুড ব্যবহার করা হয়েছে।

যদি ক্রেতারা ই-রেজিস্ট্রেশন করে ১৫ মাসের সার্ভিস ওয়ারেন্টি উপভোগ করতে পারবে।

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এজেড)