পিইসি পরীক্ষা দিতে পারল না তিন শিক্ষার্থী

প্রকাশ | ১৮ নভেম্বর ২০১৮, ২০:৪০

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস

কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রধান শিক্ষকের গাফিলতিতে চলতি পিইসি পরীক্ষায় তিন শিক্ষার্থী অংশ নিতে পারেনি বলে অভিযোগ উঠেছে। রবিবার ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় (পাইলট) কেন্দ্রে এ ঘটনা ঘটে।

পরীক্ষাবঞ্চিত শিক্ষার্থীরা হলো- উপজেলার কুমারপাড়া গ্রামের বেলাল হোসেনের ছেলে রিয়াজুল ইসলাম পলাশ, একই গ্রামের গনেশ চন্দ্রের মেয়ে শিমু এবং রতন চন্দ্রের মেয়ে পল্লবী।

প্রধান শিক্ষক আফরোজা বেগম প্রিয়ার গাফিলতির কারণে প্রবেশপত্র না আসায় তারা পিইসি পরীক্ষায় অংশ নিতে পারেনি বলে অভিযোগ অভিভাবকদের।

পরীক্ষাবঞ্চিত শিক্ষার্থী রিয়াজুল ইসলাম পলাশের মা পলি বেগম বলেন, পিইসি পরীক্ষা দেয়ার জন্য আমার ছেলে ফরম পূরণ করেছে, পরীক্ষার জন্য স্কুল থেকে তাকে একটি হার্ডবোর্ডও দেয়া হয়েছে। কিন্তু পরীক্ষার আগের দিন জানতে পারলাম তার প্রবেশপত্র আসেনি। এটা প্রধান শিক্ষকের অবহেলার কারণে হয়েছে। আমি এর উপযুক্ত বিচার চাই।

চন্দ্রখানা সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম জানান, ওই শিক্ষার্থীদের অভিভাবকরা তাদের নাম পাঠাতে নিষেধ করায় তাদের নাম পাঠানো হয়নি, তাই প্রবেশপত্র আসেনি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার অধিকারী জানান, আমি সব শিক্ষার্থীর প্রবেশপত্র দিয়েছি কোন পরীক্ষার্থী যদি প্রবেশপত্র না পায়, তার দায় প্রধান শিক্ষককে নিতে হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাছুমা আরেফিন জানান, আমি ঘটনাটি শুনেছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/প্রতিনিধি/এলএ)