ঝিনাইদহে ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযান, গ্রেপ্তার ১

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৮, ১১:৩৩ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৮, ০৯:৪৯

ঝিনাইদহে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব, যিনি নিষিদ্ধ সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের সদস্য বলে দাবি করছে র‌্যাব। তার নাম আখতারুজ্জামান সাগর।  ২০ বছর বয়সী আখতার মাদ্রাসা শিক্ষার্থী। অভিযানে একটি বন্দুক ও কিছু জিহাদি উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের দাবি, আটক আখতারুজ্জামান নব্য জেএমবি সদস্য। র‌্যাব-৬ এর ঝিনাইদহ ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

খুলনা র‌্যাব-৬ এর অধিনায়ক হাসান ইমন আল রাজিব জানান, ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নের কালুহাটি গ্রামের সরাফত হোসেনের বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে এমন খবরে র‌্যাবের একটি দল বুধবার ভোর পাঁচটা থেকে বাড়িটিতে অভিযান চালায়। অভিযানে নিষিদ্ধ সংগঠন জেএমবি সদস্য আখতারুজ্জামান সাগরকে আটক করা হয়। আটক সাগর দুই বছর আগে জেএমবির সঙ্গে সম্পৃক্ত ছিল।

তবে স্থানীয়রা জানান, ওই যুবক একজন মানসিক ভারসাম্যহীন। তাকে পাবনার মানসিক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। ওই বাড়ির মালিক স্থানীয় কৃষক শরাফত হোসেন মন্ডল। তার এক ছেলে ও পাঁচ মেয়ে রয়েছে। শরাফত হোসেন মন্ডলের ছেলে আখতারুজ্জামান কালুহাতি দাখিল মাদ্রাসায় পড়াশোনা করতেন। 

গত বছরের ৭ মে ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বজরাপুর এলাকায় জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছিল। 

ঢাকাটাইমস/২১নভেম্বর/প্রতিনিধি/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :