ঠাকুরগাঁও-৩

নৌকার প্রার্থী চেয়ে নেতা-কর্মীদের মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৮, ১৮:৩২

পীরগঞ্জ ও রানিশংকৈল উপজেলার একাংশ নিয়ে গঠিত সংসদীয় আসনে এবার নৌকা প্রতীকের প্রার্থী চায় স্থানীয় আওয়ামী লীগ। গত দুই নির্বাচনে জাতীয় পার্টিকে সমর্থন দেয়া হলেও এবার নিজেদের লোক চান তারা।

এই আসনে সাবেক সংসদ সদস্য ইমদাদুল হককে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ার দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন করে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। দুপুরে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

বক্তারা বলেন, ঠাকুরগাঁও-৩ আসনে দীর্ঘদিন ধরেই তারা নৌকার জন্য কাজ করে যাচ্ছেন। যদি এবারে জাতীয় নির্বাচনে ইমদাদুল হককে নৌকার মনোনয়ন দেয়া হয় তবে বিপুল ভোটে এই আসনে নৌকার জয় হবে।

ঘণ্টাব্যাপী এই জমায়েতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ স্থানীয় বিভিন্ন পেশাজীবীর সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকরামুল হকের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামিমুজ্জামান জুয়েল, সাধারণ সম্পাদক আখতারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র কশিরুল আলম, সাংগঠনিক সম্পাদক মোজাহারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, উপজেলা যুবলীগের সভাপতি খোরশেদ আলম, স্বেচ্ছাসেবক লীগ নেতা মাহাবুব জামান, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক নুরুন্নবী চঞ্চল, সড়ক পরিবহন লীগের সভাপতি শাহজাহান আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইবরাহিম খান প্রমুখ।

এরশাদ সরকারের পতনের পর ১৯৯১ সালে এখান থেকে নৌকা নিয়ে জেতেন মোখলেছুর রহমান। ১৯৯৬ সালে একই দল থেকে জয় পান ইমদাদুল হক। তবে ২০০১ সালে জেতেন জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহম্মেদ জয় পান। হেরে যান ইমদাদুল। আর ২০০৮ সালে মহাজোটের মনোনয়ন পান মোখলেছুর।

২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে হাফিজ উদ্দিন হেরে যান আওয়ামী লীগের শরিক ইয়াসিন আলীর কাছ থেকে। এবার মহাজোট থেকে প্রার্থী হতে তিন দলই চেষ্টা করে যাচ্ছে।

চলতি বছরের আগস্ট থেকেই মাঠে নামে ইমদাদুল হক। তিনি দলীয় মনোনয়ন না পেলে স্বতন্ত্র হিসেবে লড়াই করার ঘোষণাও দিয়ে রেখেছেন।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :