টাঙ্গাইলে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, পাইলট নিহত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ১০:৩৪ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৮, ১৬:৫০
বিধ্বস্ত এফ সেভেন বিজি

টাঙ্গাইলের মধুপুরে বিমান বাহিনীর টেলকি ফায়ারিং জোনে একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। নিহত হয়েছেন পাইলট উইং কমান্ডার আরিফ আহমেদ দিপু।

শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

মধুপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেলোয়ার হোসেন এবং স্থানীয় অরণখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। 

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস জানান, ২২ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত অরণখোলা ইউনিয়নে বিমান বাহিনীর মহড়া ছিল। আজ বিকালে বাংলাদেশ বিমানের এফ সেভেন বিজি বিমানটি হঠাৎ বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়। ঘটনাস্থলেই পাইলট আরিফের মৃত্যু হয়। 

                                                                       নিহত পাইলট আরিফ আহমেদ দিপু (ডানে)

এরপর বিমান বাহিনী, মধুপুর থানা পুলিশ এবং শদুপুর ফায়ার সার্ভিস উদ্ধার কাজে নিয়োজিত হয়।

কেন এই দুর্ঘটনা ঘটেছে, সেটি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি প্রশাসনের কোনো কর্মকর্তা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর এর সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী ঢাকা টাইমসকে বলেন, ‘তিনটার দিকে দুর্ঘটনাটি ঘটে। একজন পাইলট মারা গেছেন। এ বিষয়ে আপাতত আপডেট কোনো তথ্য নেই।

চীনের চেংদু এয়ারক্রাফট করপোরশেনের তৈরি জে সেভেন প্রশিক্ষণ বিমানের বাংলাদেশি ভার্সন হলো এফ সেভেন বিজি। তৃতীয় প্রজন্মের থেকে আপগ্রেড করে এই বিমানকে চতুর্থ প্রজন্মের প্রশিক্ষণ বিমানের ক্ষমতা সম্পন্ন বানানো হয়েছে। যা শব্দের চেয়ে দ্বিগুণ গতিতে উড়ে। এটি চারটি ক্ষেপণাস্ত্র বহন করতে পারে যা ২২ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুতে নির্ভুলভাবে অাঘাত করতে পারে। এছাড়াও তিন হাজার পাউন্ড বোমা বহনে সক্ষম এই বিমান যে কোনো আবহাওয়ায় উড়তে সক্ষম। 

ঢাকাটাইমস/২৩নভেম্বর/আরকে/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :