নৌকার প্রার্থী চেয়ে অভিনেতা দূররানীর খোলা চিঠি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০১৮, ১৯:৩৮ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৮, ১৬:৫১

বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী চেয়ে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি পাঠিয়েছেন অভিনেতা আল-আমিন দূররানী। গত ১৮ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি এই খোলা চিঠি পাঠান। চিঠিটি হুবহু তুলে ধরা হলো:

মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা।

আপনাকে সালাম ও শ্রদ্ধা।

আমি বরিশাল-৩ আসনের একজন সাধারণ নাগরিক। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আপনার নেতৃত্বে দলের জন্য কাজ করছি। আপনার সদয় বিবেচনার জন্য এই খোলা চিঠি লিখছি। রাষ্ট্রীয় শত ব্যস্ততার মাঝে আমার ও আমাদের এই মিনতি পড়ার সময় আপনার হবে কি-না জানি না। কিন্তু কোনোভাবে যদি বিষয়টি আপনার দৃষ্টিতে আসে, তাতেই আমরা কৃতজ্ঞ থাকবো।

মাননীয় প্রধানমন্ত্রী,

বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচন মহাজোট প্রার্থী গোলাম কিবরিয়া টিপু নির্বাচিত হয়েছিলেন। কারণ ছিল বিএনপির অন্তকোন্দল। বিএনপি দলীয় প্রার্থী ছিলেন সেলিমা রহমান। বিদ্রোহী ছিলেন অ্যাডভোকেট জয়নাল আবেদিন। দুজনের মধ্যে ভোট ভাগাভাগি হওয়ার কারণে গোলাম কিবরিয়া টিপু সেবার মহাজোট থেকে এমপি নির্বাচিত হন।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি আসেনি। ওই নির্বাচনে মহাজোটের প্রার্থী ছিলেন গোলাম কিবরিয়া টিপু। ওয়ার্কার্স পার্টির প্রার্থী হয়েছিলেন এস এম টিপু সুলতান। সেবার বিএনপি না থাকায় টিপু সুলতান এমপি নির্বাচিত হন।

কিন্তু বরিশাল-৩ আসনে বরাবরই আওয়ামী লীগের শক্ত অবস্থান রয়েছে। এই আসনে মহাজোটের স্বার্থে অন্য দলের প্রার্থীকে একাধিকবার মনোনয়ন দেওয়া হলেও এবার আশা ছিল আওয়ামী লীগের একজন প্রার্থীকে এখান থেকে জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করবে। কিন্তু হতাশার বিষয় হলো, এই আসনে এবারও আওয়ামী লীগের কোনো মুখকে আমরা পাবো না, এমনটাই শোনা যাচ্ছে।

এবার বিএনপি নির্বাচনে আসবে। এই অবস্থায় বরিশাল-৩ আসনের নির্বাচনও প্রতিযোগিতাপূর্ণ হবে। আগে দুবার নির্বাচনে মহাজোটের প্রার্থী এক রকম ফাঁকা মাঠে গোল দিতে পারলেও এবার কঠিন হবে। কিন্তু আওয়ামী লীগের একজন প্রার্থীকে এই আসন থেকে নৌকা প্রতীক দেওয়া হলে, জয় সুনিশ্চিত ছিল। আওয়ামী লীগ নেতাকর্মীরাও তাই চেয়েছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রী, আপনার কাছে আমাদের দাবি একটাই, বরিশাল-৩ আসন থেকে আমরা এবার আওয়ামী লীগের প্রার্থী চাই। নৌকার প্রার্থী চাই। বঙ্গবন্ধুর আদর্শের প্রার্থী চাই। আমাদের আর দাবি নেই। মাননীয় প্রধানমন্ত্রী, আপনি চাইলে সবই সম্ভব। বরিশাল-৩ আসনে দলকে আরও সুদৃঢ় করতে আওয়ামী লীগের প্রার্থীর বিকল্প নেই।

বিনীত

বরিশাল-৩ আসনের আওয়ামী লীগ নেতাকর্মীদের পক্ষে

আল-আমিন দূররানী।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

রুহুল আমিন হাওলাদারের বড় ভাই সুলতান আহমেদ মারা গেছেন

গণতন্ত্রের ন্যায়সঙ্গত আন্দোলনে আমরা বিজয়ী হবো: মির্জা ফখরুল

বাসায় মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস: প্রতিমন্ত্রী শফিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :