জয়পুরহাটে দুদু-স্বপন নৌকার মাঝি, আনন্দ মিছিল

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৮, ২২:৩৭

জয়পুরহাটে দুদু ও স্বপন আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে নৌকার মাঝি হওয়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা।

রবিবার আওয়ামী লীগ সভাপতির দলীয় কার্যালয় থেকে মনোনয়ন চিঠি দেয়া হয় মনোনয়নপ্রার্থীদের।

জয়পুরহাট-১ (জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলা) আসন থেকে আওয়ামী লীগের ১৫ জন মনোনয়ন তুললেও বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সামছুল আলম দুদু, অপরদিকে জয়পুরহাট-২ (কালাই-ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা) আসন থেকে পাঁচজন মনোনয়ন তুললেও সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে মনোনয়ন দেয়া হয়।

১৯৭৫ সালে রাজনৈতিক পট পরিবর্তনের পর জয়পুরহাট-১ আসনটি বিএনপির দখলে যায়। মাঝে ১৯৮৬ সালে বিএনপি অংশ না নেয়ায় আসনটি আওয়ামী লীগ পেলেও পরের জাতীয় সংসদ নির্বাচনগুলোতে বিএনপি প্রার্থী অনেক ব্যবধানে জয়লাভ করে। বিশেষ করে বিএনপি-জামায়াত জোট হওয়ায় নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট-১ আসনে চারদলীয় জোটের প্রার্থী মোজাহার আলী প্রধান বিপুল ভোটে জয়লাভ করেন। দশম সংসদ নির্বাচনে এ আসন থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি সামছুল আলম দুদু মহাজোটের প্রার্থী হিসেবে বিনাভোটে সংসদ সদস্য নির্বাচিত হন।

অপরদিকে জয়পুরহাট-২ আসনটি ১৯৯১ সাল থেকে নবম জাতীয় সংসদ নির্বাচন অর্থাৎ পঞ্চম থেকে অষ্টম জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত বিএনপির দখলে ছিল। নবম জাতীয় সংসদ নির্বাচনে চার দলীয় জোটের প্রার্থী গোলাম মোস্তফা মহাজোটের প্রার্থী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে পরাজিত করেন।

বিএনপি জোট বিগত দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করায় এ আসনটিতেও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন মহাজোটের একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।

সে কারণে জয়পুরহাট ১ ও ২ আসনটির যে কোন একটি মহোজোটের শরিক দল জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ার গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত দুটি আসনেই আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্যদের মনোনয়ন দেয়া হয়।

জয়পুরহাট জেলা যুবলীগের সভাপতি প্রভাষক সুমন কুমার সাহা জানান, যখন থেকে মনোনয়ন দেয়া হয়েছে তখন থেকেই আমাদের মধ্যে আর কোন ভেদাভেদ নেই, আমরা এক সঙ্গে কাজ করে নৌকাকে জয়ী করব।

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী বলেন, আমরা অল্প দিনের মধ্যেই দলীয় সভা ডেকে সকল সমস্যার সমাধান করব এবং দেশনেত্রী শেখ হাসিনা যে দুইজনকে নৌকা প্রতীক দিয়েছেন তার পক্ষে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করব, কোন নেতা বা কর্মী এর ব্যত্যয় করলে তার বিরুদ্ধে দলীয়ভাবে সিদ্ধান্ত নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :