বাগেরহাটে বঙ্গবন্ধু পরিবারের দুই সদস্যের মনোনয়ন দাখিল

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৮, ১৯:২২

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বঙ্গবন্ধু পরিবারের দুই সদস্যসহ বাগেরহাটের চারটি আসনে আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার বিকালে বাগেরহাটের জেলা প্রশাসক ও রিটার্নি কর্মকর্তা তপন কুমার বিশ্বাসের কাছে তারা একযোগে মনোনয়নপত্র দাখিল করেন। এসময় দলের নেতাকর্মী ও সমর্থকরা তাদের সাথে ছিলেন।

এর আগে গত রবিবার আওয়ামী লীগ থেকে শেখ পরিবারের এই দুই সদস্য বাবা-ছেলেসহ বাগেরহাটের আওয়ামী লীগ দলীয় চার প্রার্থীকে মনোনয়নের চিঠি দেয়।

তবে বাগেরহাট-২ আসনে দলীয় সভানেত্রী শেখ হাসিনা তার ভাতিজা শেখ সারহান নাসের তন্ময়কে মনোনয়ন দেয়ায় দলের নেতাকর্মীরা দারুণ উজ্জ্বীবিত। বঙ্গবন্ধু পরিবারের কনিষ্ঠ সদস্য তরুণ রাজনীতিক সুদর্শন শেখ তন্ময়কে তারা চমক হিসেবে দেখছেন। তারা এখানে তাকে বিপুল ভোটে বিজয়ী করতে মরিয়া। দলের ভেতরে বাইরে থাকা কোন্দল নিরসনে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যকে প্রার্থী হিসেবে দেখার দাবি জানিয়ে আসছিল দলের নেতাকর্মীরা।

তারা হলেন, বাগেরহাট-১ আসনের চারবারের নির্বাচিত সাংসদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট-২ আসনের নতুন মুখ তরুণ প্রার্থী বঙ্গবন্ধুর নাতি শেখ সারহান নাসের তন্ময়, বাগেরহাট-৩ আসনের সাংসদ হাবিবুন নাহার এবং বাগেরহাট-৪ আসনের সাংসদ ডা. মোজাম্মেল হোসেন।

মনোনয়নপত্র দাখিল শেষে আওয়ামী লীগের নতুন মুখ তরুণ নেতা শেখ তন্ময় বলেন, আমাকে দলের মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি। আমি নৌকার প্রার্থী হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এই এলাকার মানুষ আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করে সংসদে পাঠাবে বলে আশা করছি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বলেন, বাগেরহাটের চারটি আসনে দলের মনোনীত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। গত দুটি নির্বাচনে বাগেরহাটের চারটি আসনই আওয়ামী লীগের দখলে ছিল। গত দশ বছরে বর্তমান সরকার বাগেরহাটের অভূতপূর্ব উন্নয়ন করেছে। আগামী নির্বাচনে বাগেরহাটের ভোটাররা আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে চারটি আসনই উপহার দেবে বলে তিনি আশা প্রকাশ করেন। বাগেরহাটে বঙ্গবন্ধু পরিবারের নতুন মুখ তরুণ তন্ময়কে দলের মনোনয়ন দিয়ে চমক সৃষ্টি করেছে দল। এই তরুণ নেতাকে বিপুল ভোটে বিজয়ী করতে দলের নেতাকর্মীদের একাট্টা হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

বাগেরহাটের জেলা প্রশাসক ও রিটার্নি কর্মকর্তা তপন কুমার বিশ্বাস বলেন, বাগেরহাটের চারটি আসনে বিভিন্ন রাজনৈতিক দল মোট দশটি মনোনয়নপত্র সংগ্রহ করেছে। আসন্ন নির্বাচনে অংশ নিতে বাগেরহাটের চারটি আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ধার্য করা আছে। এই চারটি আসনের নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন প্রশাসনের ওই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত